chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরে মোটরসাইকেল চুরি, বিক্রি সন্দীপ-কক্সবাজারে

সাতকানিয়া উপজেলার দক্ষিণ তুলাতলী এলাকার বাসিন্দা মিঠন ধর (২৯)। লোহাগাড়া ও সাতকানিয়া থানায় তার বিরুদ্ধে রয়েছে তিনটি চুরির মামলা। এরপরও থেমে থাকেনি তার চুরির নেশা। দীর্ঘদিন ধরে চট্টগ্রাম নগর ও আশেপাশের এলাকায় করছেন মোটরসাইকেল চুরি। চুরির পর সেসব মোটরসাইকেল বিক্রি করেন সন্দীপ,কক্সবাজারসহ বিভিন্ন এলাকায়। কাজের সুবিধার্থে  নিজেই গড়ে তুলেছেন একটি চোরাই মোটরসাইকেল চক্রের।

গতকাল রাতে নগরের কোতোয়ালী থানার পুরাতন রেলওয়ে স্টেশনের গ্রামীণ মাঠ রাস্তার ওপর থেকে মিঠন সহ এক সহযোগিকে গ্রেফতারের করেছে পুলিশ। এসময় চুরি করা একটি হিরো ব্র্যান্ডের মোটরসাইকেল জব্দ করা হয়।

এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে নগরের ব্রীজঘাট ও সন্দ্বীপ থানা এলাকা থেকে চক্রের অপর তিন সহযোহিকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে চোরাই করা বিভিন্ন ব্র্যান্ডের ২৩ টি মোটরসাইকেল জব্দ করা হয়।

রোববার (২৬ মার্চ) দুপুরে সিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান তার কার্যালয়ে  এক সংবাদ সম্মেলনে এমন তথ্যের কথা জানিয়েছেন।

গ্রেফতার আসামিরা হলেন, চক্রের মূল হোতা মিঠন ধর (২৯), মো. বাবর প্রকাশ বাবুল (৩৫), মো. শাহেদ (২৬), মো. রিপন (৪০) ও মো. খোরশেদ আলম (২৯)। এর মধ্যে বাবুলের বিরুদ্ধে নগরের কোতোয়ালী ও খুলশী থানায় দুটি এবং খোরশেদের বিরুদ্ধে বাঁশখালী থানায় একটি মোটরসাইকেলে চুরির মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে সিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, চক্রটির মূল হোতা মিঠন ধর ও বাবরকে পুলিশ প্রথমে গ্রেফতার করে। পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর চক্রটির আরও তিন সদ্যসকে ধরা হয়েছে। তাদের গ্রেফতারের পর পুরো চক্রটির কার্যক্রম উঠে আসে। তারা মিলেমিশে মোটরসাইকেল চুরি করে কৌশলে সন্দ্বীপ, কক্সবাজার বিভিন্ন এলাকায় বিক্রি করে। এই চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান তিনি।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর