chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শাকিব খানকে এবার লিগ্যাল নোটিশ পাঠাল সেই প্রযোজক

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খানের বিরুদ্ধে এবার লিগ্যাল নোটিশ পাঠালেন প্রযোজক রহমত উল্লাহ।

বুধবার (২২ মার্চ) বাংলাদেশ সময় বিকেল ৪টা ২৫ মিনিটে ফেসবুকে রহমত এক পোস্টে জানান, শাকিবকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তিনি। আইনজীবী ড. মো. তবারক হোসেন ভুঁইয়া রহমতের পক্ষে এ নোটিশ পাঠিয়েছেন বলে জানানো হয়।

তার স্বাক্ষরিত লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে শাকিবের ঠিকানায়। এই নোটিশ প্রাপ্তির তারিখ থেকে তিন দিনের মধ্যে গণমাধ্যমের সামনে দেওয়া আপনার মন্তব্য/বিবৃতিগুলো সরিয়ে নেওয়ার অনুরোধ করা হচ্ছে।

তা না হলে শাকিবের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার জন্য মক্কেলের কাছ থেকে স্পষ্ট নির্দেশনা রয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, আমাদের মক্কেল রহমত উল্লাহ একজন প্রযোজক হওয়া স্বত্বেও দেশের বিভিন্ন গণমাধ্যম ও ডিজিটাল প্লাটফর্মে তার নামে মিথ্যা, মানহানিকর এবং আক্রমণাত্মক মন্তব্য/বিবৃতি দিয়েছেন।

গেল ১৯.০৩.২০২৩ তারিখে বিকালে ঢাকার মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে গণমাধ্যমকে আপনি বলেছেন, রহমত উল্লাহর মতো একজন ভুয়া, প্রযোজক নামধারী, বাটপার, প্রতারক সবার সঙ্গে প্রতারণা করেছে এবং এফডিসিতে গিয়ে শিল্পী সমিতি, পরিচালক প্রযোজক সমিতিতে ভুয়া প্রযোজক বিচারক বিচার চেয়েছে।

এছাড়া গোয়েন্দা শাখাকে বলেছেন যে, রহমত উল্লাহ প্রযোজক না হয়ে আজেবাজে প্রোপ্রাগান্ডা সৃষ্টি করেছেন যা অসত্য।

নোটিশে আরো বলা হয়েছে, আপনি রহমত উল্লাহকে সামাজিকভাবে হেয় করার জন্য এবং খারাপ উদ্দেশ্য নিয়ে এই মন্তব্য করেছেন। এতে তার সুনাম নষ্ট হয়েছে।

একই সঙ্গে গণমাধ্যমের সামনে অপমানজনক, মিথ্যা মন্তব্য/বিবৃতি দেওয়া ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮-এর ধারা ২৫ এবং ২৯ এর অধীনে ফৌজদারি অপরাধ গণ্য হবে। যাতে পেনাল কোড ১৮৬০-এর ধারা ৪৯৯ এবং ৫০০ এর অধীনে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার অধিকার রাখে।

এর আগে গত ১৫ মার্চ বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর শাকিব খানের বিরুদ্ধে মিথ্যা আশ্বাস, অসদাচরণ ও ধর্ষণের মতো গুরুতর বিষয়ে লিখিত অভিযোগ জানান ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত।

নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ (২০১৭) সিনেমায় অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ (NSW Police reference no: E 62494959) এবং পেশাগত অবহেলার মাধ্যমে চলচ্চিত্রটির ক্ষতি সাধন, চলচ্চিত্রের শুটিং সম্পন্ন করতে অথবা লগ্নিকৃত অর্থ ফিরিয়ে দিতে রাজি না হওয়ায় নিরুপায় হয়ে অভিযোগ করেছেন বলে অভিযোগেপত্রে উল্লেখ করেছেন অস্ট্রেলিয়া প্রবাসী এ বাঙালি প্রযোজক।

এর ক’দিন পর শাকিব রাজধানীর গুলশান থানায় মামলা করতে যান রহমতের বিরুদ্ধে। সেখানে মামলা না নেয়ায় ফিরে আসেন তিনি।

এরপর ডিবি কার্যালয়ে যান। সেখান থেকে বের হয়ে বলেন, রহমত বাটপাড়-প্রতারক। তিনি শুধু আমার সঙ্গেই প্রতারণা করেননি। এদেশের মানুষের সঙ্গেও প্রতারণা করেছেন। আমাকে দেশের লাখো মানুষ ভালোবাসে, তাদের সঙ্গেও প্রতারণা করেছেন বলে জানান শাকিব।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর