chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিক্ষা ব্যবস্থায় যে কেউ আইডিয়া শেয়ার করতে পারেন

স্কুল-কলেজে শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সরকারি-বেসরকারি পর্যায়ের যে কেউ আইডিয়া শেয়ার করতে পারে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

সোমবার (২১ মার্চ) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলনে কক্ষে চট্টগ্রাম চট্টগ্রাম বির্নিমাণ শীর্ষক কর্মশালায় তিনি এ কথা বলেন।

কর্মশালায় স্থানীয় জনপ্রতিনিধি হিসাবে নগরের ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডের কাউন্সিলর আবুল হাসানাত মো. বেলাল, কাউন্সিলর, প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, ২১ নম্বর জামালখান ওয়ার্ডের শৈবাল দাশ সুমন, কাউন্সিলর, জেলা পুলিশ, চট্টগ্রাম ওয়াসা, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ), বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড, ব্র্যাক ব্যাংক, ইউসিবিএল ব্যাংক লিমিটেড, চট্টগ্রামের প্রতিনিধিসহ দুই জন এনজিও প্রতিনিধি উপস্থিতি ছিল। একই সঙ্গে জেলার
১৫ টি উপজেলার সকল ইউএনও ও সকল এসি ল্যান্ডের কর্মকর্তারা অনলাইনে যুক্ত ছিলেন।

নগরের ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসানাত মো. বেলাল স্মার্ট ইউটিলিটির অংশ হিসাবে আগামী ৬ মাসের মধ্যে বর্জ্য ব্যবস্থাপনা ও শহরের মধ্যে ঝুলে থাকা ক্যাবল নেটওয়ার্ক এর স্মার্ট ব্যবস্থাপনা বিষয়ে সুচিন্তিত প্লান প্রেজেন্টেশন আকারে পেশ করেন।

এছাড়া প্যানেল মোহাম্মদ গিয়াস উদ্দিন যত্রতত্র ব্যানার, ফেস্টুন ও পোস্টার না লাগানো এবং ফুটপাত মুক্ত করে পথচারীদের চলাচলের সঠিক ব্যবস্থাপনা বিষয়ে প্রস্তাবসহ একজন এনজিও প্রতিনিধি বাংলা ভাষায় সকল সাইনবোর্ড একই ডিজাইন করার বিষয়ে প্রস্তাব পেশ করেন।

আরকে/

এই বিভাগের আরও খবর