chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরি ৯৮৭৯৪

দে‌শে সর্বকালের সব রেকর্ড ভেঙেছে স্বর্ণের দাম। বর্তমানে প্রতি গ্রাম ২২ ক্যারেট মানের স্বর্ণের দাম ৬৬০ টাকা বেড়ে নতুন দাম করা হয়েছে আট হাজার ৪৭০ টাকা।

এতে প্রতি ভরিতে বাড়লে সাত হাজার ৬৯৯ টাকা। নতুন করে প্রতি ভরিতে দাম পড়বে ৯৮ হাজার ৭৯৫ টাকা। আগামীকাল রবিবার (১৯ মার্চ) থেকে নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

শ‌নিবার ( ১৮ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন দাম অনুযায়ী, রোববার থেকে ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৯৮ হাজার ৭৯৫ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ৯৪ হাজার ৩০৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৮০ হাজার ৮৩২ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৬৭ হাজার ৩০১ টাকা করা হয়েছে।

এদিকে অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভ‌রি এক হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের দাম এক হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের দাম এক হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম এক হাজার ৫০ টাকা অপরিবর্তিত রাখা হয়েছে।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে স্বর্ণের দাম নির্ধারণ করে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে ভালো মানের (২২ ক্যারেট) প্রতি ভরি সোনার দাম কমে হয় ৯১ হাজার ৯৬ টাকা। ২১ ক্যারেট ৮৭ হাজার ১৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৭৪ হাজার ৫৯১ টাকা এবং আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম প্র‌তি ভরিতে ৬২ হাজার ১৬৯ টাকা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর