chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাতকানিয়ায় মাদক সিন্ডিকেট চক্রের ৩ সদস্য আটক

চট্টগ্রামের সাতকানিয়ায় মাদক সিন্ডিকেট চক্রের সদস্যকে ২৫ কেজি গাঁজা, ৯৩ বোতল ফেন্সিডিলসহ আটক করেছে ্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (্যাব)

 শনিবার (১৮ মার্চ) দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে গতকাল বিকেলে উপজেলার মাইজপাড়া এলাকার চট্টগ্রামকক্সবাজার মহাসড়কের উপর থেকে তাদের আটক করা হয়।

 আটকরা হলেনমো. মামুনর রশিদ (২২), মিনহাজুর রহমান ওরফে মিনহাজ (২৩) শহর মুলুক ওরফে রাশেদ (৪৩)

 ্যাব জানায়, সাতকানিয়ার কেরানিহাট এলাকায় সিটি সেন্টারে কুখ্যাত সিন্ডিকেট ফোরকান মাদক গ্রুপ কর্মকাণ্ড চালিয়ে আসছিল। ওই ভবনের দ্বিতীয় তলায় একটি দোকান ভাড়া নিয়ে সেখানে ইয়াবা, গাঁজা ফেনসিডিলের মজুদ করে রাখা হতো। কক্সবাজার, ফেনী কুমিল্লার কেরানিরহাট চট্টগ্রাম থেকে এসব মাদকদ্রব্য সংগ্রহ করা হতো। খুচরা পর্যায়ের ক্রেতাদের ওই দোকান থেকে মাদকদ্রব্য সরবরাহ করা হতো।

আটক মিনহাজ স্টোরম্যান ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ করতো।  একই সঙ্গে সিটি সেন্টারের আশেপাশে আইন শৃঙ্খলা বাহিনীর নজরদারির জন্য নিয়মিত কিশোর গ্রাহকদের একটি দলকে তাদের প্রহরী হিসেবে ব্যবহার করতো। মিনহাজ ্যাব অন্যান্য সংস্থার অপারেটিং সিস্টেম জানে। সিটি সেন্টারে আশেপাশে অবস্থান করা প্রহরীদের ছাড়পত্র পেলেই ক্রেতারা ওই দোকান থেকে মাদক কেনার সুযোগ পেতো। সে নিজেকে আড়াল করতেই  মুখোশ পরতো। এই চক্রের অন্য সদস্য মামুন মূলত কক্সবাজারের স্থানীয় মাদক ব্যবসায়ীদের কাছ থেকে গাঁজা ফেনসিডিলের বড় চালান নিয়ে আসে।  তার মাধ্যমেই চতুর মিনহাজকে আটক এবং দোকান খুঁজে বের করার সম্ভব হয়।

 ্যাব আরও জানায়, আটক  শহর মলুক ওরফে রাশেদ সিন্ডিকেটের প্রধান মো. ফোরকানের অংশীদার। সে ওই এলাকার বাজার কমিটির বর্তমান সেক্রেটারির মাধ্যমে মাদক ব্যবসায় আশ্রয়, ছাড়পত্র এবং অর্থ বিনিয়োগ করে। সেও একজন চেইন মাদক সেবনকারী। এলাকায় নিজেকে ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়ে প্রভাবশালীদের সঙ্গে সম্পর্ক বজায় রাখে। তার সহযোগিতায় ফোরকান সিন্ডিকেট দোকান ভাড়া ব্যবসার চালিয়ে আসছে।

 ্যাব এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, দীর্ঘদিন ধরে সিন্ডিকেট চক্রটি কক্সবাজারসহ দেশের বিভিন্ন এলাকা থেকে মাদক সংগ্রহ করে সরবরাহ করে করে আসছিল। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার পরও তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। গতকাল গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ্যাবের একটি টিম তাদের আটক করেছে।

 

আরকে/মআ/চখ

 

এই বিভাগের আরও খবর