chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ১০ গুণীজনকে সংবর্ধনা দিলেন সাবেক মেয়র মনজুর আলম

যথাযোগ্য মর্যাদা ও কর্মসূচীর মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম।

আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট এর উদ্যোগে আজ শুক্রবার (১৭ মার্চ) কাট্টলী রাসমনি ঘাটস্থ “শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শুরু হয় দিনব্যাপী আয়োজন।

সকাল থেকে শুরু হওয়া আয়োজনের মধ্যে ছিলো-স্কাউট, গাইড, রোভার, রেঞ্জার, বিএনসিসি, যুব রেড ক্রিসেন্ট ও ছাত্র-ছাত্রীদের মনোজ্ঞ কুচকাওয়াজ, ১০৩ ফুট দৈর্ঘ্যের জন্মদিনের কেক কাটা, শিশু সমাবেশ, নগরীর ১১ বিশিষ্ট গুণীজন সংবর্ধনা প্রদান এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা।

অনুষ্ঠানের শুরুতে সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম অতিথিদের সাথে নিয়ে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে ১০৩ ফুট দৈর্ঘের জন্মদিনের কেট কাটেন এবং মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

পরে তিনি শিশু সমাবেশ, সংবর্ধনা অনুষ্ঠান ও বঙ্গবন্ধুর জীবন শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট এর উদ্যোগে সংবর্ধিত ১০ জন গুণী ব্যক্তিরা হলেন শিক্ষায়- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবে উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, মুক্তিযুদ্ধে – চট্টগ্রাম মহানগর ইউনিট মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ, ধর্মীয় ও মাদ্রাসা শিক্ষায়- (মরনোত্তর) জামিয়া সুন্নিয়া আহমদিয়া আলিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা জালাল উদ্দিন আলকাদেরী, চিকিৎসায়- বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা: এম এ ওয়াহেদ, স্থাপত্য শিল্পে- স্থপতি বিধান বড়ুয়া, অবকাঠামো উন্নয়নে গনপূর্ত বিভাগ চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী জহির রায়হান, সাহিত্যে- বাংলা একাডেমি পুরস্কারে ভূষিত ছড়াকার রাশেদ রউফ, নারী শিক্ষায়- এনায়েত বাজার মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ তহুরীন সবুর ডালিয়া, মাধ্যমিক স্তরে শিক্ষায় – খান সাহেব আবদুল হাকিম মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক রফিক আহমেদ, প্রাথমিক স্তরে শিক্ষায়- নুরুল হক চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন মজুমদার।

সংবর্ধিত অতিথিদের ফুলের তোড়া ও সম্মাননা স্মারক তুলে দেন সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালী জাতির মুক্তিদূত এবং স্বাধীনতার মহান স্থপতি। তাঁকে নিয়ে কোন ধরনের বিতর্ক কাম্য নয়। তিনি না হলে বাঙালী নামক কোন জাতির একটি রাষ্ট্র পৃথিবীর বুকে স্থান পেতনা।

মনজুর আলম জাতির পিতার আদর্শ ধারণ করে সকলকে দেশ প্রেমিক হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী তার অনুভতি ব্যক্ত করার সময় বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের শেষ্ঠ বাঙালী।

তিনি জন্মগ্রহণ করেছিলেন বলেই আজ আমরা স্বাধীন জাতি। বঙ্গবন্ধুকে যারা বিতর্কিত করার চেষ্ঠা করেন তারা জ্ঞানপাপি। তিনি বঙ্গবন্ধুর আদর্শে শিক্ষার্থীদের অনুপ্রানিত হয়ে নিজেদের জীবন গড়ে তোলার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আলহাজ্ব হোছনে আরা মনুজর ওয়েলফেয়ার ট্রাস্টের ট্রাস্টি তরুন সমাজ সেবক আলহাজ্ব মোহাম্মদ সাইফুল আলম।

অন্যদের মধ্যে আরো আলোচনা করেন মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, তাহের মনজুর কলেজের অধ্যক্ষ আসলাম হোসেন, সাবেক উপাধ্যক্ষ বাদশা আলম, এম এইচ কলেজের উপাধ্যক্ষ মাহফুজুল হক চৌধুরী, শিক্ষক আবু ছগির, মাহবুবুর রহমান, লায়লা নাজনিন রব ও বিকাশ কুমার মজাদার সহ অন্যরা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর