chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিরসরাইয়ে সড়কেই ঝরে গেল বীর মুক্তিযোদ্ধার প্রাণ

চট্টগ্রামের মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় মো. সাহাবুদ্দিন সর্দি (৭৫) নামের একজন বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। একই ঘটনায় আহত হয়েছেন সুলতান আহমেদ (৭০) নামে অপর এক মুক্তিযোদ্ধা।

আজ সোমবার (১৩ মার্চ) বেলা সাড়ে ১১টায় উপজেলার বড়তাকিয়া বাজার সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অজ্ঞাত গাড়ির ধাক্কায় হতাহতের ঘটনাটি ঘটে।

নিহত মো. সাহাবুদ্দিন সর্দি উপজেলার মঘাদিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডস্থ হাশিমনগর গ্রামের মনসুর আলী মিস্ত্রী বাড়ির মৃত বদিউর রহমানের ছেলে। আহত সুলতান আহমেদ একই ইউনিয়নের হাদিনগর গ্রামের সদিকুর রহমানের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে হতাহত দুজনই ছিলেন ঘনিষ্ঠ বন্ধু। কোথাও গেলে তারা দুজন একসাথেই যেতেন। আজ মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলনের জন্য দুজনই বড় দারগারহাটস্থ অগ্রণী ব্যাংকের উদ্দেশ্য যাচ্ছিলেন।

বড়তাকিয়া বাজারস্থ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পার হতে গেলে অজ্ঞাত একটি গাড়ি তাদের ধাক্কা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন সর্দি মারা যান। গুরুতর আহত হন বন্ধূ বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমেদ।

স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

সড়ক দুর্ঘটনায় হতাহতের তথ্য নিশ্চিত করে মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার জানান, নিহত সাহাবুদ্দিন সর্দি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সেনাসদস্য ছিলেন। আইনি প্রক্রিয়া শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হবে।

একই ঘটনায় গুরুতর আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন অপর বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমেদ। তার পরিবারের সাথে যোগাযোগ করে চিকিৎসার খোঁজ খবর নেওয়া হচ্ছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর