chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

র‍্যাবের অভিযানে জরিমানা গুনল মাদারবাড়ীর ৫ বেকারি

পোড়া তেলে তৈরি হয় খাবার

বিএসটিআই,পণ্য মোড়কজাতকরণ, ওজন পরিমাপ যন্ত্রের ভেরিফিকেশন,স্যানিটারি ও কর্মীদের ফিটনেস সনদ কোনটিই নেই। একই তেল বার বার ব্যবহার করে তৈরি হয় সুস্বাধু সব খাবার।

স্বাস্থ্য সুরক্ষার কোন বালাই নেই। রান্না ঘরে খাদ্য তৈরির জন্য জমিয়ে রাখা পোড়া তেলে ভাসছিলো মাছি ও তেলাপোকা।

রবিবার (১২ মার্চ) বিএসটিআই কর্মকর্তাদের সাথে নিয়ে র‍্যাবের আকস্মিক অভিযানে এসব চিত্র ধরা পড়েছে চট্টগ্রাম নগরীর পশ্চিম মাদারবাড়ীর যুগী চাঁদ মসজিদ লেনের পাঁচটি বেকারিতে।

নিরাপদ খাদ্য আইন, বিএসটিআই আইন এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে ৫ বেকারিকে মোট সাড়ে ১৭ লাখ টাকা জরিমানা করেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) আইন কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) মো. ইকবাল হাসান।

অর্থদণ্ড দেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বিউটিফুল সুপার বেকারিকে ৪ লাখ, মাহফুজ বেকারিকে ৪ লাখ, প্রগতি বেকারিকে ৫ লাখ, চট্টলা বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ২ লাখ ও তামান্না বিস্কুট অ্যান্ড কনফেকশনারিকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে অংশ নেওয়া বিএসটিআইয়ের কর্মকর্তা জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিএসটিআই সনদ, পণ্য মোড়কজাতকরণ সনদ, ওজন পরিমাপ যন্ত্রের ভেরিফিকেশন সনদ, স্যানিটারি সনদ, কর্মীদের ফিটনেস সনদ ইত্যাদি না থাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশের কারণে পৃথক পৃথক আইনের মামলায় এসব জরিমানা করা হয়েছে।

তাছাড়া প্রতিষ্ঠানগুলোকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে জানিয়ে জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিএসটিআইয়ের কর্মকর্তা জিল্লুর রহমান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর