chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিয়ন্ত্রণে এলো সীতাকুণ্ডের তুলার গুদামের আগুন

সীতাকুণ্ডে ইউনিটেক্স কারখানার তুলার গুদামের আগুন ১২ ঘন্টার পর আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।  

শনিবার (১১ মার্চ) রাত ১১ টার দিকে ফায়ার সার্ভিসের ৯ ইউনিটসহ মোট ২২ ইউনিট চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ ।

তিনি চট্টলার খবরকে বলেন, রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ভোর ৫টার দিকে নির্বাপনের কাজ শেষ হয়। তবে এখনো ড্যাম্পিয়ের কাজ চলমান রয়েছে।

আগুনের সূত্রপাত সর্ম্পকে তিনি বলেন, আমরা খবর পেয়েছি গুদামে প্রায় এক সপ্তাহ ধরে ওয়েল্ডিয়ের কাজ চলছিল। ধারণা করা হচ্ছে, কাজের সময় স্ফুলিঙ্গ থেকে আগুনের সূত্রপাত হয়। তবে খতিয়ে দেখা হচ্ছে। বিস্তারিত তদন্ত সাপেক্ষে বলা হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী ও বিজিবির মোট ২২টি ইউনিট কাজ করছে। এ ছাড়াও ঘটনাস্থলে রয়েছে সেনাবাহিনীর বিশেষ উদ্ধারকারী টিম ইউএসএআর (ইউনিট সার্চ অ্যান্ড রেসকিউ টিম)।

এর আগে, শনিবার সকাল ১০টার দিকে সীতাকুণ্ড উপজেলার ছোট কুমিরা এলাকায় তুলার গোডাউনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দিনব্যাপী ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেও ব্যর্থ হয়। শুকনো তুলায় আগুন ছড়িয়ে পড়া ও পানির তীব্র সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না বলে জানিয়েছিল ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

নচ/চখ

এই বিভাগের আরও খবর