chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘রহস্যময়’ বিস্ফোরণ বিএনপির নাশকতা কিনা, খতিয়ে দেখা হচ্ছে: কাদের

একের পর এক বিস্ফোরণের পেছনে বিএনপির সংশ্লিষ্টতা আছে কি না, সেটি আমরা খতিয়ে দেখছি বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নাশকতা করছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

বুধবার (৮ মার্চ) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশের কাজে বাইরে, ঠিক সে সময় আমাদের দেশে কয়েকটি অনভিপ্রেত ঘটনা ঘটে গেছে। এটি নাশকতা কি না বিষয়টি সরকারের পক্ষ থেকে জরুরিভাবে খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে কারও কোনো মাথা ব্যথার প্রয়োজন নেই।

কাদের বলেন, ‘মির্জা ফখরুল হুট করে একটা বিবৃতি দিয়েছেন। তার বিবৃতির ভাষা হচ্ছে যে, এ ধরনের একের পর এক ঘটনা রহস্যজনক। আমরা তার সঙ্গে একমত। এ সময় দেশে এ ধরনের ঘটনা রহস্যজনক। এই রহস্যের ভেতরের বিষয়টা কী সেটা আমাদের খতিয়ে দেখতে হবে। আন্দোলনে ব্যর্থতা যাদের, তারা আন্দোলনে ব্যর্থ হয়ে নাশকতার পথ খুঁজছে কি না, নাশকতার পথে হাঁটছে কি না সেটাও আমাদের খতিয়ে দেখতে হবে এবং সেটা আমরা খতিয়ে দেখছি।’

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, গুলিস্তানের সিদ্দিকবাজার, চট্টগ্রামে সীতাকুণ্ড, কক্সবাজারের বালুখালীর রোহিঙ্গা ক্যাম্পে যে অগ্নিসংযোগের ঘটনা, এতে যারা মারা গেছেন, তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। এসব রহস্যজনক ঘটনার পেছনের কোনো ব্যক্তি, সংস্থা বা দলের সংশ্লিষ্টতা আছে কি না তদন্ত করে দেখা হচ্ছে। নাশকতামূলক ঘটনা ঘটানো হচ্ছে কি না তা স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তারা খতিয়ে দেখছেন।

আ’লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা শান্তি সমাবেশ করছি, কারণ বিএনপির আন্দোলন মানে আগুন সন্ত্রাস। অতীতে আমরা ২০১৩-১৪-১৫-তে দেখেছি আন্দোলনের ব্যর্থ হয়ে তারা আগুন সন্ত্রাস করেছে। তারা যেন সেটা করতে না পারে সেজন্য আমরা শান্তির পক্ষে মাঠে আছি। এ ব্যাপারে আমরা সতর্ক আছি জনগণ ও দেশবাসীকে সতর্ক করছি।

যৌথ সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, ডা.মোস্তফা জালাল মহিউদ্দিন, আব্দুর রহমান ও কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন ও সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সাআ / চখ

 

এই বিভাগের আরও খবর