chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গুলিস্তানে ভবনে বিস্ফোরণ,রাস্তায় চূর্ণ বিচূর্ণ বাস

বাড়ছে লাশের সারি

রাজধানীর গুলিস্তানের বিআরটিসি বাস কাউন্টারের পাশের ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তাদের মরদেহ আনা হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন শতাধিক। ঘটনাস্থলে কাজ করছে বোম ডিসপোজাল ইউনিট।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, সিদ্দিক বাজারের নর্থ সাউথ রোডে একটি বড় ধরনের বিস্ফোরণ ঘটেছে। আমাদের যারা এক্সপার্ট আছেন, তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দেখেছেন এটা কোনো নাশকতামূলক ঘটনা না।

অনেক সময় নানা কারণে বিস্ফোরণ হয়, কখনো মিথেন গ্যাস, কখনো এসির গ্যাস। এটা গ্যাসজনিত কোনো বিস্ফোরণ হতে পারে। এরপরও তদন্ত করে দেখা যাবে যে এটা নাশকতা, নাকি দুর্ঘটনা।

এদিকে বিস্ফোরণে সাভার পরিবহনের একটি বাসের ওপর এসে পড়ে ভবনের দেয়ালসহ বহু কনক্রিট ও ধাতব টুকরো। এতে আহত হন অনেকে।

ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) হাসপাতলে চিকিৎসা নিতে এসে গণমাধ্যমকর্মীদের কাছে ভয়াবহ অভিজ্ঞতার বিবরণ দেন আহত বাসযাত্রী আবুল কালাম।

তিনি প্রাথমিক চিকিৎসা নিয়ে পরিবারের সাথে মোবাইলে কথা বলার সময় বারবার বলছিলেন ‘আল্লাহর রহমতে জীবিত ফিরে আসা’র কথা।

তিনি বলেন, বাসটি (ঢাকা মেট্রো গ ১৫-৪৩২৮) ৪০ থেকে ৫০ জন যাত্রী নিয়ে সদরঘাট থেকে সাভার যাচ্ছিল। গুলিস্তানের কাছে এসে হঠাৎ বিকট শব্দ হয়েছিল। এরপর কি হয়েছে আর জানি না। আমি জ্ঞান হারিয়ে ফেলি।

ঘটনাস্থলে থাকা ওয়াহিদুজ্জামান নামে অপর এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিস্ফোরণে বাসটি চূর্ণ বিচূর্ণ হয়ে গেছে। বাস থাকা প্রায় ৫০ জন যাত্রীর সবাই কম বেশি আহত হয়েছে।

এর আগে, বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত- ভবনে বিস্ফোরণের ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ১৪ জন পুরুষ, ২ জন নারী।

আহত হয়েছেন শতাধিক। তাদের উদ্ধার করে রিক্সা, ঠেলাগাড়ি, ট্রাক, গাড়ি ও অ্যাম্বুলেন্সসহ যে যেভাবে পারছে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছে।

ঢাকা মেডিকেল (ঢামেক) হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন আহতদের জন্য প্রচুর রক্ত দরকার। তাই সেচ্ছায় রক্তদাতাদেরকে ঢামেকে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর