chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সদরঘাটে শত কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার

উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে সদরঘাট এলাকায় শত কোটি টাকার সরকারি জমি উদ্ধার করেছে জেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাবাজার পিএস শিপিং থেকে শুরু করে সদরঘাট সাম্পান ঘাট পর্যন্ত দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এতে ছয় একর সরকারি খাসজমি উদ্ধার করা হয়। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) নু এমং মারমা মং, সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) রাজীব হোসেন এবং আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী। অভিযানে চট্টগ্রাম সিটি করপোরেশন, পিডিবি ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের টিম সহযোগিতা করে।

আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী বলেন, কর্ণফুলী নদীর দুই তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদে উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। ওই নির্দেশনার অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে বাংলাবাজার থেকে সদরঘাট পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, অভিযানে দেড় শতাধিক স্থাপনা উচ্ছেদ করে ৬ একর সরকারি খাসজমি দখলমুক্ত করা হয়। উদ্ধার হওয়া এসব জমির আনুমানিক মূল্য শত কোটি টাকা। ভবিষ্যতেও জেলা প্রশাসনের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর