chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কানাডা-বাংলাদেশ চেম্বারের শুভেচ্ছাদূত অভিনেত্রী নিপুণ

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নিপুণ আক্তারের নতুন করে দায়িত্ব বেড়েছে। যুক্ত হয়েছেন কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিবিসিসিআই)র শুভেচ্ছাদূত হিসেবে।

জানা যায়, চলতি বছরের ৬-৮ অক্টোবর কানাডার টরন্টোয় হতে যাচ্ছে বাণিজ্য উৎসব। সেই উৎসবের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এ অভিনেত্রী।

বিষয়টি নিশ্চিত করে নিপুণ বলেন, ‘এটা আমার জন্য একটি বিশেষ সম্মান ও দায়িত্ব। আমি চেষ্টা করবো আন্তরিকতা নিয়ে কানাডা-বাংলাদেশ ট্রেড এক্সপো ২০২৩-এর শুভেচ্ছাদূত হিসেবে নিজের দায়িত্ব পালন করতে।

এদিকে নিপুণ সম্প্রতি বেশ কিছু নতুন কাজের সঙ্গে যুক্ত হয়েছেন। তার অন্যতম ‘ভাষার জন্য মমতাজ’ নামের সিনেমা। ভাষা আন্দোলনের নির্যাতিত, ত্যাগী ও নিগৃহীত নারী ভাষা সৈনিকের নাম মমতাজ বেগম।

বাংলাকে রাষ্ট্রভাষা করার সংগ্রামে তিনি তিলে তিলে নিজেকে উৎসর্গ করেছেন। ভাষা আন্দোলনে অংশগ্রহণের কারণে স্বামী-সংসার হারিয়েছেন, চাকরি হারিয়েছেন, গ্রেপ্তার হয়েছেন, নানান রকম কুৎসা ও গঞ্জনা সহ্য করেছেন।

নিজের জীবন, সংসার বিপন্ন করেছেন কিন্তু ভাষা আন্দোলনের প্রশ্নে কখনো আপস করেননি। ভাষা আন্দোলনের আত্মত্যাগী এই নারীকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে ভাষার জন্য মমতাজ। এতে মমতাজের ভূমিকায় অভিনয় করবেন নিপুণ আক্তার। সিনেমাটি পরিচালনা করবেন সারোয়ার তামিজউদ্দিন।

নতুন সিনেমায় যুক্ত হওয়ার খবরটি নিশ্চিত করে নিপুণ বলেন, ‘এ চলচ্চিত্রটিতে ভাষা আন্দোলনের নেত্রী মমতাজ বেগমের ভূমিকায় দেখা যাবে আমাকে। এখানে মমতাজ বেগমের স্বামী ফরিদপুরের মান্নাফের ভূমিকায় আছেন গাজী আব্দুন নূর। আশা করি খুব ভালো একটি সিনেমা উপহার দিতে পারব আমরা।

সরকারি অনুদানে নির্মিতব্য এ সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করবেন কাজী হায়াৎ, মুনমুন আহমেদ, সুব্রত, কাওছার চৌধুরী প্রমুখ।

এর আগে, দুই দেশের মধ্যে বাণিজ্য বিনিময়ের মাধ্যমে দ্বিপক্ষীয় সম্পর্ক উত্তরোত্তর উন্নয়নের লক্ষ্যে হোটেল শেরাটনে গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় সিবিসিসিআই আয়োজিত ‘কানাডা-বাংলাদেশ ট্রেড এক্সপো ২০২৩’-র অনুষ্ঠান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর