chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে কেন্দ্রের শোকজ

‘শৃঙ্খলা পরিপন্থি’কাজে জড়িত থাকার গুরুতর অভিযোগে আট মাস আগে কেন্দ্রের তরফ থেকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) পেয়েছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল। ওই যাত্রায় অবশ্য বেঁচে গিয়েছিলেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু। তবে এবার আর শেষ রক্ষা হয়নি কারো।

সাংবাদিক হেনস্থা, হলের সিট দখলকে কেন্ত্র করে সংঘর্ষে জড়িয়ে পড়াসহ নানান বির্তর্কিক কর্মকাণ্ডের খড়গ নেমে এসেছে ছাত্রলীগের এই দুই নেতার বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। একই সঙ্গে আগামী সাতদিনের মধ্যে এসব কারণের ব্যাখ্যা লিখিত আকারে কেন্দ্রে জমা দেওয়া নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান  স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ধারাবাহিক সাংগঠনিক বিশৃঙ্খলা, বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক পরিবেশ ক্ষুণ্ন হওয়া, গঠনতান্ত্রিক কার্যক্রমের ব্যত্যয় ও পূর্বে প্রদান করা শোকজ নোটিশের উপযুক্ত প্রতিফলন না হওয়ায় রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর বিরুদ্ধে কেনো পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব উল্লেখিত ব্যক্তিদের আগামী সাতদিনের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়া জন্য নির্দেশ করা হলো।

এর আগে গত বছরের জুলাইয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। ওই বার তিন কার্য দিবসের মধ্যে তার উপযুক্ত কারণের ব্যাখ্যা কেন্দ্র থেকে লিখিতভাবে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

 

আরকে/ সাআ / চখ

 

 

এই বিভাগের আরও খবর