chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাতকানিয়ায় হাশেম হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার

চট্টগ্রামের সাতকানিয়ায় আটবছর আগে ব্যবসায়ী আবুল হাশেম হত্যাকাণ্ডে দায়ের করা মামলায় এজাহারনামীয় পলাতক আসামি মো. সেলিমকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গোপন সোর্সে তার অবস্থান নিশ্চিত হয়ে রবিবার বান্দরবানের হিমালয় পাহাড় এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতার সেলিম বাজালিয়া ইউনিয়নের উত্তর মাহালিয়া এলাকার মৃত ইসলাম মিয়ার ছেলে। সে ব্যবসায়ী আবেুল হাশেম খুনের মামলার এজাহারনামীয় ১০ নম্বর আসামি বলে জানিয়েছে পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, গত ২০১৫ সালের ৮ জানুয়ারি সাতকানিয়া বাজালিয়া ইউনিয়নে মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা (ওয়াকফ-দান করা) মসজিদ ও মাদ্রাসা নির্মাণকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধের জেরে ব্যবসায়ী আবুল হাশেমকে পিটিয়ে আহত করে প্রতিপক্ষ।

১৩ জানুয়ারি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরে এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় হাশেম এজারনামীয় ১০ নম্বর আসামি। মামলার পর থেকেই সে পলাতক ছিলেন।

দীর্ঘ প্রায় ৮ বছর পর তার অবস্থান নিশ্চিত করে থানা পুলিশের একটি টিম বান্দরবানের হিমালয় পাহাড় এলাকা থেকে গ্রেফতার করে। তথ্য নিশ্চিত করেছেন সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. ইয়াসির আরাফাত। সোমবার তাকে আদালতে পাঠানো হয়েছে বলে ওসি জানান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর