chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জাতিসংঘের শান্তি মিশনে গেলেন ১৪০ পুলিশ সদস্য

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিতে মালিতে গেছেন বাংলাদেশের ১৪০ পুলিশ সদস্য। শুক্রবার ইথিওপিয়ান এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে মালির উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তারা।

পুলিশ সদর দপ্তরের ডিআইজি মো. রুহুল আমিন এবং ওভারসিস অ্যান্ড ইউএন অপারেশনস উইংয়ের কর্মকর্তারা বিমানবন্দরে তাদের বিদায় জানান। পুলিশ সদর দপ্তরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পুলিশ সুপার মো. মহিদুল ইসলামের নেতৃত্বে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের (বিএএনএফপিইউ-১) নবম রোটেশনের ৭০ জন এবং পুলিশ সুপার মো. শহিদুল্লাহ কাওছারের নেতৃত্বে বিএএনএফপিইউ-২-এ পঞ্চম রোটেশনের ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০১৩ সাল থেকে বিএএনএফপিইউ-১-এর পুলিশ সদস্যরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালির বামাকোতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন।

২০১৭ সাল থেকে বিএএনএফপিইউ-২ মালির উত্তরভাগে সাহারা মরুভূমির বুকে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম এলাকায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছে।

দুর্গম ভৌগোলিক অবস্থান, প্রতিকূল আবহাওয়া এবং অত্যন্ত ঝুঁকিপূর্ণ নিরাপত্তা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ পুলিশের সদস্যরা অত্যন্ত সাহসিকতা এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর