chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে পাহাড়-টিলা রক্ষা ও খাস জমি সংরক্ষণে অভিযান অব্যাহত

নগরজুড়ে পাহাড় ও টিলা রক্ষা এবং ভূমিদস্যুদের দখল থেকে সরকারি খাস জমি উদ্ধারে চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে।

ধারাবাহিকতায় আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল পাঁচটার দিকে নগররীর খুলশী এলাকায় বেশ কয়েকটি পাহাড়ে পরিদর্শণ করেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের নেতৃত্বে একটি টিম।

এতে দেখা যায়, সরকারি জায়গা দখল করে অনেকেই সেখানে অবৈধভাবে বসবাস করছেন। প্রায় ১০ একর খাস জমি ভূমিদস্যুদের দখলে আছে। ভূমিগুলো চিহ্নিত করা হয়েছে। শীঘ্রই পাহাড়ে উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি খাস জায়গা উদ্ধার করবে জেলা প্রশাসন।

অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল ও সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

এসময় জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, বেদখল হওয়া সরকারি জায়গা উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্যে আজকে বিভিন্ন এলাকা পরিদর্শণ করেছি। কয়েকদিনের মধ্যেই বেদখল হওয়া জায়গা উচ্ছেদে অভিযান চালানো হবে।

তিনি আরও বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার্থে পাহাড় কাটার বিরুদ্ধে অনেকগুলো অভিযান পরিচালিত হয়েছে। ইতিমধ্যেই আমরা পাহাড় কাটার সাথে সম্পৃক্ততায় জেল-জরিমানা করেছি।

পাশাপাশি নিয়মিত মামলাও করা হচ্ছে। একই সাথে সরকারি জায়গা উদ্ধারেও কার্যকরী পদক্ষেপ নিয়েছি। পাহাড় ও টিলা রক্ষায় জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর