chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সড়কে দুর্গন্ধ পানি ফেলে জরিমানা গুনলো আয়োজন রেস্তোরাঁ

হোটেলের ব্যবহৃত দুর্গন্ধ পানি সড়কে ফেলা, বিনা অনুমতিতে সড়ক কাটাসহ বেশ কিছু অনিয়মের জেরে ১৪ ব্যক্তিকে ২ লাখ ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারি) নগরের এ কে খান মোড় ও কে.সি.দে রোড এলাকায় অভিযান চালিয়ে চসিকের ভ্রাম্যমাণ আদালত এসব জরিমানা করে।

চসিকের পক্ষে  নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।  অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী নগরের এ কে খান মোড় এলাকায় হোটেলে ব্যবহার করা ময়লা পানি সড়কে ফেলে দেওয়ার বিষয়টি দেখতে পান। একই সঙ্গে তার অভিযানে অনুমতি ছাড়াই সড়ক কাটা এবং মালামাল সড়কে রেখে পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতার বিষযটি উঠে আসে। এসব অনিয়মের কারণে আয়োজন রেস্তোরাঁকে ১ লাখ, আম্মাজান হোটেলকে ২০ হাজার, জাহান ইঞ্জিনিয়ারিংকে ৩০ হাজার টাকা জরিমানা করে। এছাড়াও লাভলেইন এলাকায় নালা ভরাট করে পানি চলাচলে বাধা সৃষ্টির দায়ে সানমারকে ২০ হাজার টাকা জরিমানা গুনতে হয়।

অপরদিকে নগরের কে.সি.দে রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। অভিযানে সড়কের উভয় পাশে সড়ক ও ফুটপাত দখলের দায়ে ৭ ব্যক্তির বিরুদ্ধে মামলার পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে অভিযানে চসিকের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়ের করা মামলায় ৩ ব্যক্তিকে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানের সময় চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিলেন।

 

সাআ / আরকে/ চখ

 

এই বিভাগের আরও খবর