chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাপ্তাইয়ে আটকে পড়া ১৭৫ পর্যটককে উদ্ধার করলো পুলিশ

কাপ্তাই হ্রদে ঘুরতে গিয়ে ডুবোচরে আটকে পড়ে যান ১৭৫ পর্যটক। পরে ৯৯৯ নাম্বারে কল পেয়ে সকলকে সুস্থ অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৪ জানুয়ারি) বিকাল সাড়ে তিনটার দিকে পর্যটকরা আটকে পড়েন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেন রাঙামাটি সদর সার্কেলের এডিশনাল এসপি জাহিদুল ইসলাম।  তিনি বলেন, ৯৯৯ এর মাধ্যমে বিষয়টি জানার পরপরই প্রথমে লোকেশন শনাক্ত করি আমরা। এরপর উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। যে লঞ্চটি ডুবোচরে আটকা পড়ে সেটি চর থেকে নামানো যায়নি। বিকল্প একটি লঞ্চে করে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করে নিরাপদে নিয়ে আসি। তিনি বলেন, এই ধরনের পরিস্থিতিতে লঞ্চ কর্তৃপক্ষ কেন তাদের অন্য আরেকটি লঞ্চ দিয়ে আটকে পড়াদের রাঙামাটি শহরে ফিরিয়ে আনলো না, এবং এই বিষয়ে সংশ্লিষ্ট কারো কোনো গাফিলতি আছে কিনা সেটিও খতিয়ে দেখবে পুলিশ।

এদিকে, পাহাড়ি বিভিন্ন সন্ত্রাসী জঙ্গি গোষ্ঠির তৎপরতার কারনে অস্থিতিশীল পরিবেশের কারনে প্রচন্ড রকম ভয় পেয়েছিলেন আটকে পড়া পর্যটকরা।

অভিযোগ করেছেন, ছাত্র-ছাত্রীদের নিয়ে আমরা রাঙামাটি ঘুরে বিকেলেই চট্টগ্রামের উদ্দেশ্যে চলে যাওয়ার কথা থাকলেও হ্রদের মাঝখানে ডুবোচরে আটকেপরার পর আমরা বিকল্প একটি লঞ্চ দিয়ে আমাদের তীরে নিয়ে আসার আঁকুতি জানালেও সেটিতে লঞ্চ কর্তৃপক্ষ কোনো ধরনের কর্ণপাত করেনি। ফলে রাতে আমাদের ছেলে-মেয়েরা ভয়ে কান্নাকাটি করতে থাকে।

আটকেপরা লঞ্চ এমএল আজমির এর মিস্ত্রি মিন্টু জানিয়েছেন, আটকে পড়ার পর আমরা আরেকটি লঞ্চ নিয়ে এসে সেটি দিয়ে চেষ্ঠা করেও আটকেপড়া লঞ্চকে উদ্ধার করতে পারিনি। কিন্তু উদ্ধার করতে আসা লঞ্চটি ছোট হওয়ায় সেটিতে পর্যটকরা না উঠায় আমরা নিয়ে আসতে পারিনি।

এদিকে প্রশাসনের নানামুখি তৎপরতার মধ্যেও রাঙামাটির পর্যটনখাতে ব্যবসা করা এক শ্রেণীর অসাধু ব্যবসায়ি অত্রাঞ্চলে আগত পর্যটকদের সাথে অপেশাদারসুলভ আচরণ করছে প্রতিনিয়ত। বিগত জানুয়ারী মাসের ২০ তারিখেও কাপ্তাই হ্রদের ওপারে একটি রেষ্টুরেন্টে একদল পর্যটক খাবার খেতে গেলে রেষ্টুরেন্ট কর্তৃপক্ষ তাদের সাথে বাকবিতন্ডায় লিপ্ত হয় এবং এক পর্যায়ে মারধর করে তাড়িয়ে দেয়।

এই বিভাগের আরও খবর