chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশ সফরে ইংল্যান্ডের শক্তিশালী দল ঘোষণা

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী মার্চের শুরুর দিন থেকেই মাঠে গড়াবে এই সিরিজ। ৭ বছর পর আবারও বাংলাদেশে আসছে ইংল্যান্ড। দুই ফরম্যাটের সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্য এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে ইসিবি। দুই ফরম্যাটেই নেতৃত্ব দেওয়া হয়েছে জস বাটলারের কাঁধে।

শক্তিশালী দলে থাকছেন দুইজন নবাগত। ব্যাটার টম অ্যাবেল ও লেগ স্পিনার আহমেদকে দুই ফরম্যাটেই রেখেছে ইংলিশ বোর্ড।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১ মে। দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ৩ মে। প্রথম দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।

এরপর ৬ মে তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে। সেখানেই ৯ মে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পরে আবারও ঢাকায় ফিরবে দুই দল। ১২ ও ১৪ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি।

ইংল্যান্ডের ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টোপলে, জেমন ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিসি টোপলে, ক্রিস ওকস ও মার্ক উড।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর