chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উৎপাদনের নাম-মেয়াদোত্তীর্ণের তারিখ নেই, গুনলো জরিমানা

উৎপাদনকারীর নাম, মূল্য ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়াই পণ্য বিক্রি করার জেরে তিনটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে অভিযানের মুখে লাখ টাকার পণ্য জব্দ করা হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে নগরের আমতল এলাকার বাহার মার্কেটে জেলা প্রশাসন ও বিএসটিআইয়ের যৌথ অভিযানে এসব জরিমানা করা হয়েছে। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব প্রতীক দত্ত অভিযানের নেতৃত্ব দেন।  অভিযানে কয়েকটি  দোকানের পণ্যের মধ্যে শ্যাম্পু, সাবান, বেবী লোশন এবং প্রচুর শিশুখাদ্যের গায়ে উৎপাদনকারীর নাম, মূল্য ও তারিখ এবং মেয়াদোত্তীর্ণের সময় ছিল না। এছাড়াও মানবদেহের জন্য ক্ষতিকারক পাকিস্তানের তৈরি করা সাবান হাইড্রোকুনিন পাওয়া যায়। পরে অভিযোগের ভিত্তিতে কাজী স্টোরকে ৮০ হাজার টাকা, বশর ট্রেডিং’কে ৩০ হাজার টাকা এবং ইমারত ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা গুনতে হয়।

জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট  প্রতীক দত্ত  বলেন, অভিযানে জব্দ করা বেশির ভাগ পণ্য অবৈধভাবে শুল্ক ফাঁকি দিয়ে দেশে আনা হয়েছে। এছাড়াও দোকানে শিশুপণ্য থেকে বেশ কিছু পণের‌্য গায়ে কোনো উৎপাদেন তারিখ এবং মেয়াদোত্তীর্ণের লেখা ছিল না। অনিয়মের কারণে তাদের বিরুদ্ধে জরিমানার পাশাপাশি সর্তক করে দেওয়া হয়েছে।

 

সাআ / আরকে/ চখ

এই বিভাগের আরও খবর