chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবিতে পূর্ণকালীন রেজিস্ট্রার চেয়ে আন্দোলনে কর্মকর্তা-কর্মচারীরা

পূর্ণকালীন রেজিস্ট্রারের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে আন্দোলন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)  কর্মকর্তা- কর্মচারীরা। এসময় রেজিস্ট্রারের কার্যালয়ের নামফলক কালো কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা এ আন্দোলন করে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতির সভাপতি রাশেদুল হায়দার জাবেদ। তিনি বলেন, নন-টিচিং পদে শিক্ষকদের পদ থেকে শিক্ষকদের সরিয়ে নেওয়ার বিষয়ে আমরা বরাবরই প্রশাসনকে অনুরোধ জানিয়েছি। কিন্তু আমাদের আশ্বাস দেওয়া হয়েছে।  পূর্ণকালীন রেজিস্ট্রার নিয়োগের দাবির আন্দোলনের অংশ হিসেবে রেজিস্ট্রারের নামফলক কালো কাপড় দিয়ে ঢেকে দিয়েছি। একই সঙ্গে আমরা মুখে কালো কাপড় বেঁধে রেজিস্ট্রার কার্যালয়ে অবস্থান নিয়েছি। পূর্ণকালীন রেজিস্ট্রার নিয়োগ না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। প্রতিদিন নতুন নতুন কর্মসূচি আসবে।

এ বিষয়ে মন্তব্যের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

এর আগে পূর্ণকালীন রেজিস্ট্রার নিয়োগের দাবিতে চলতি বছরে আন্দোলনে নামেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। আন্দোলনের মুখে ২ জানুয়ারি চার দিনের ছুটিতে যান (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান। পরে চবির এস্টেট শাখার ডেপুটি রেজিস্ট্রার মাহবুব হারুন চৌধুরীকে রেজিস্ট্রারের রুটিন দায়িত্ব পালন করতে দেওয়া হয়। এদিকে চার দিনের ছুটি শেষ হলেও অধ্যাপক মনিরুল হাসান রেজিস্ট্রার পদে আর যোগদান করেননি। তিনি পদত্যাগ করেছেন বলে বিশ্ববিদ্যালয়ে গুঞ্জন রয়েছে।

 

সাআ / আরকে/ চখ