chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিপিএল: বরিশালকে ৫ উইকেটে হারিয়ে ঢাকার তৃতীয় জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের অন্যতম ফেবারিট ফরচুন বরিশালকে হারিয়ে তাক লাগিয়ে দিয়েছে পয়েন্ট টেবিলের তলানীতে থাকা ঢাকা ডমিনেটর্স।

মোহাম্মদ মিথুনের হাফ-সেঞ্চুরিতে পয়েন্ট টেবিলের উপরের দিকে থাকা সাকিবের ফরচুন বরিশালকে হারায় ঢাকা। ৩৬ বলে ৫৪ রান করেন মিথুন।

আজ মঙ্গলবার সিলেটে দিনের প্রথম ম্যাচে বরিশালকে ৫ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় জয় তুলে নিয়েছে ঢাকা। ৭ বলে হাতে রেখেই বরিশালের দেওয়া ১৫৭ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে নাসির হোসেনের দল।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বরিশালের দেওয়া লক্ষ্য তাড়ায় নেমে ঢাকা পায় দুরন্ত সূচনা। পুরো আসরে রান খরায় ভোগা মোহাম্মদ মিঠুন সৌম্য সরকারের সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নেমে দলকে বসিয়ে দেন চালকের আসনে।

সৌম্য ইনিংসের শুরু থেকেই ছিলেন আগ্রাসী। সে অর্থে মিঠুন দেখেশুনে খেলেছেন কিছুক্ষণ। তবে ২২ বলে ৩৭ রান করে সৌম্য ফিরতে মিঠুন বাড়ান রান তোলার গতি।

দলীয় ৭৪ রানে সৌম্য ফেরেন করিম জানাতের শিকার হয়ে। ১০৩ রানে দ্বিতীয় উইকেট হারায় ঢাকা। এবার ফিরে যান মিঠুন। সানজামুল ইসলামের বলে লেগ বিফোরের ফাঁদে পা দেওয়ার আগে ৩৬ বলে ৫৪ রান করেন এই ব্যাটার।

এরপর আবদুল্লাহ আল মামুনের ২৬, নাসির হোসেনের ২০ এবং আলেক্স ব্লেকের ১৫ রানের সুবাদে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ঢাকা।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিল বরিশাল। সাইফ হাসান আর এনামুল হক বিজয় গড়েন ৩৮ বলে ৪২ রানের জুটি। সাইফ ১৯ বল খেলে ১৫ রান করতে পারেন।

এরপর দ্রুতই ফিরে যান সাকিব আল হাসান (৫), ইব্রাহিম জাদরান (২) আর ইফতিখার আহমেদ (১০)। এনামুল বিজয় ৩৫ বলে ৫ চার আর ১ ছক্কায় ৪২ করে সাজঘরের পথ ধরলে বিপদেই পড়ে বরিশাল।

সেখান থেকে মাহমুদউল্লাহ ২৭ বলে ৪ চার আর ২ ছক্কার মারে ৩৯ রানের একটি ইনিংস খেলেন। শেষদিকে সালমান ১২ বলে ১৪ আর করিম জানাত মাত্র ৫ বলেই ১ চার আর ২ ছক্কায় করেন ১৭ রান। আমির হামজা ২২ রানে নেন ২টি উইকেট।

এ ম্যাচ শেষে ১০ খেলায় ৩ জয় ও ৭ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে ঢাকা। প্লে-অফে খেলার সুযোগ এখনও আছে তাদের। অন্য দিকে ৯ ম্যাচে ৬ জয় ও ৩ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে বরিশাল।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর