chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিপিএলে ঢাকার বিপক্ষে রংপুরের সহজ জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলের) দিনের প্রথম ম্যাচে ঢাকা ডমিনেটরসকে হেসেখেলে হারিয়েছে রংপুর রাইডার্স। শেখ মেহেদির ঝোড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটে হেরেছে ঢাকা।

আজ সোমবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ২৯তম ম্যাচে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ঢাকা দলের। হাতে ৫ উইকেট থাকার পরও ১৪৪ রানেই আটকে যায় নাসির হোসেনের দল।

আরও একবার ব্যর্থ ঢাকার দুই ওপেনার। মিজানুর রহমান ৫ আর সৌম্য সরকার ১১ রানেই সাজঘরের পথ ধরলেন। সুবিধা করতে পারেননি অ্যালেক্স ব্ল্যাক (৪) আর মোহাম্মদ মিঠুনও (১৪)।

তবে আফগান উসমান গনি হার না মানা এক ইনিংস খেলেছেন। ৫৫ বলে ৭ চার আর ৩ ছক্কায় তার উইলো থেকে বেরিয়ে আসে ৭৩ রানের অপরাজিত ইনিংস। নাসির করেন ২২ বলে ২৯।

রংপুরের পেসার আজমতউল্লাহ ওমরজাই ২৭ রানে নেন ২টি উইকেট। একটি করে উইকেট শিকার মেহেদি হাসান ও রাকিবুল হাসানের।

লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরের শুরুটা অবশ্য ভালো ছিল না। রানের খাতা খোলার আগেই প্রথম ওভারে সাজঘরে ফেরেন নাঈম শেখ। তবে সেই ধাক্কার পর বাকিটা সময় ভালোই কেটেছে রংপুরের।

৬৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার পাশাপাশি ম্যাচ হাতের মুঠোয় নিয়ে আসেন রনি তালুকদার ও মেহেদি। ২৯ রানে রনির বিদায়ের পরপরই অবশ্য ছোটখাটো ব্যাটিং ধসের মুখে পড়ে রংপুর।

শোয়েব মালিক ও নুরুল হাসান সোহান দুজনকেই ৬ রান করে আউট করে ম্যাচে ফেরার সম্ভাবনা জাগায় ঢাকা। তবে দলটিকে আর সুযোগ না দিয়ে আরো আক্রমণ শুরু করেন মেহেদি।

ইনিংসের শেষদিকে মেহেদি যখন ৭২ রানে আউট হন, জয় থেকে সামান্য দূরে ছিল রংপুর। বাকি পথ সহজেই পাড়ি দেন নাওয়াজ ও ওমরজাই। ম্যাচ শেষ করেই মাঠ ছাড়েন তারা। নওয়াজ ১৫ বলে ১৭ আর ওমরজাই ৮ বলে ১২ রানে অপরাজিত থাকেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর