chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে এখনো কলেজ পায়নি সাড়ে ৮ হাজার শিক্ষার্থী

একাদশ শ্রেণি ভর্তির প্রথম, দ্বিতীয় সর্বশেষ ভর্তিতে ৩য় ধাপের ফল প্রকাশ হয়েছে৷ তৃতীয় ধাপের প্রকাশিত ফলাফলে ভর্তির কার্যক্রমও গতকাল(২৬জানুয়ারি) শেষ হয়েছে। তবে চট্টগ্রামে এখনো কলেজ পায়নি সাড়ে ৮ হাজার শিক্ষার্থী। তার মধ্যে ৯১ জন জিপিএ -৫ প্রাপ্ত রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক গণমাধ্যমে বলেন, চট্টগ্রাম ছাড়াও সারাদেশের শিক্ষার্থীদের একটি অংশ এখনো ভর্তির বাইরে রয়ে গেছে। এসব শিক্ষার্থী নিয়ে আন্তঃবোর্ডও চিন্তা-ভাবনা করছে। কারণ, মন্ত্রণালয় ও আন্তঃবোর্ড সব শিক্ষার্থীর ভর্তি নিশ্চিত করতে চায়। কোন শিক্ষার্থী যাতে ভর্তির সুযোগ থেকে বঞ্চিত না হয়। ২৯ জানুয়ারির পর আন্তঃবোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হতে পারে।

এখনো ভর্তির বাইরে থাকা শিক্ষার্থী ও অভিভাবকদের এই কয়দিন অপেক্ষা করতে হবে। তবে দুশ্চিন্তার কারণ নেই, সব শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে বলেও জানান চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির তথ্য অনুযায়ী- চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীন কলেজগুলোতে ভর্তির জন্য মোট আবেদনকারী ১ লাখ ২৮ হাজার ৭৬৩ জন। আবেদনকারীদের মধ্য থেকে ১ম ও ২য় তালিকায় মনোনীতদের মাঝে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করে ১ লাখ ১২ হাজার ১১৫ জন। আর ৩য় ধাপের ফলাফলে মনোনীত হয় ৮ হাজার ৬ জন। সবমিলিয়ে ১ লাখ ২০ হাজার ১২১ শিক্ষার্থী ভর্তির জন্য নির্বাচিত হয়েছে। বাকি ৮ হাজার ৬৪২ জন শিক্ষার্থীর কলেজ জোটেনি। এর মাঝে জিপিএ-৫ পাওয়া ৯১ জন শিক্ষার্থীও এই সময়ে ভর্তির বাইরে রয়ে গেছে।

এই বিভাগের আরও খবর