chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএটি বাংলাদেশ পেল শীর্ষ নিয়োগদাতা স্বীকৃতি

বিএটি বাংলাদেশ চতুর্থবারের মতো দেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে টপ এমপ্লয়ার্স ইনস্টিটিউটের ‘টপ এমপ্লয়ার’ বা শীর্ষ নিয়োগদাতা স্বীকৃতি পেয়েছে । ২০২৩ সালে কর্মীদের সার্বিক কল্যাণ, সাসটেইনেবিলিটি ও নেতৃত্বে সর্বোত্তম অনুশীলন নিশ্চিত করায় ‘বৈশ্বিক এবং এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল’- উভয় শ্রেণিতেই এ পুরস্কার অর্জন করে প্রতিষ্ঠানটি।

বিএটি বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টপ এমপ্লয়ার্স ইনস্টিটিউট মূল্যায়নের ক্ষেত্রে বিএটি বাংলাদেশের যেসব বিষয় বিবেচনা করেছে, তার মধ্যে রয়েছে- ব্যবসা সম্প্রসারণ ও কর্মী-সংক্রান্ত কৌশল, ক্যারিয়ার ও প্রবৃদ্ধির সুযোগ, কাজ সহজ করে তোলা, কর্মীদের কল্যাণ ও সুযোগ-সুবিধা এবং নিয়োগকর্তার ব্র্যান্ডিং। কর্মীদের পারফরম্যান্সের ওপর গুরুত্ব দেওয়ার পাশাপাশি পরবর্তী প্রজন্মের নেতৃত্ব গড়ে তোলায় গুরুত্ব দেয় বিএটি বাংলাদেশ। পাশাপাশি প্রতিষ্ঠানটি কর্মীদের বৈচিত্র্যকে প্রাধান্য দেয় এবং কর্মীরা যেন ব্যক্তি ও টিম হিসেবে সফল হতে পারেন, এমন সহায়ক কর্মপরিবেশ তৈরিতে জোর দেয়।

কর্মীদের উৎকর্ষসাধনে যেসব প্রতিষ্ঠান কাজ করে, তাদের স্বীকৃতি দেয় বৈশ্বিক প্রতিষ্ঠান টপ এমপ্লয়ার্স ইনস্টিটিউট। ১৯৯১ সালে যাত্রার পর থেকে ১২১টি দেশের ২ হাজার ৫০টি প্রতিষ্ঠানকে মূল্যায়ন করেছে তারা। কাজের পরিবেশ সমৃদ্ধ করে এমন উদ্যোগ নেওয়ার প্রভাব বাড়াতে এ মূল্যায়ন করা হয়।

বিএটি বাংলাদেশের মানবসম্পদ বিভাগের প্রধান সাদ জসিম বলেন, ‘কর্মীদের সক্ষমতা বিবেচনা করে কর্মক্ষমতার প্রবৃদ্ধি ও নতুন প্রজন্মের নেতৃত্ব তৈরিতে আমরা বিশেষভাবে গুরুত্ব দিই। পাশাপাশি আমরা কর্মীদের জন্য কল্যাণসূচক ও অন্তর্ভুক্তিমূলক পরিবেশ তৈরিতেও কাজ করি।’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রতিষ্ঠানে কর্মীদের প্রবৃদ্ধি নিশ্চিত করতে তাঁদের দক্ষতার বৈচিত্র্যে বিশ্বাস করে বিএটি বাংলাদেশ। কর্মীদের বিকশিত হওয়ার সুযোগ তৈরিতে এবং কর্মক্ষেত্রে তাঁদের মান উন্নয়নে অগ্রাধিকার দেয়।

 

সাআ / চখ