chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বোয়ালখালীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা গুনল ব্যবসায়ী

বোয়ালখালীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জয়নাল আবেদীন নামে এক বালু ব্যবসায়ীকে ৮০ হাজার টাকা জরিমানা করে উত্তোলনকৃত বালু জব্দ করেছে উপজেলা প্রশাসন।

আজ বুধবার (২৬ জানুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুনের নের্তৃত্বে চরণদ্বীপ-চৌধুরীহাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

তাছাড়া একই দিন ওই এলাকার সড়কের ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করার দায়ে ৮ ব্যক্তির কাছ থেকে মোট ৪২ হাজার টাকা জরিমানা আদায় করে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুন জানান, অবৈধভাবে বালু উত্তোলন করায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী মো. জয়নাল আবেদীন নামের এক বালু ব্যবসায়ীকে ৮০ হাজার টাকা জরিমানা এবং উত্তোলনকৃত বালু জব্দ করা হয়েছে।

এছাড়া সড়কের ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করায় স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ ও পৌরসভা আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় চৌধুরী হাট এলাকার নুরুল আলমকে ২ হাজার টাকা, আবদুর রহিমকে ২ হাজার টাকা, মো.ওয়াসিমকে ৩ হাজার টাকা, হাসান তারেককে ২ হাজার টাকা, আবুল মনসুরকে ১০ হাজার টাকা, চরণদ্বীপ এলাকার এনামুল হককে ৮হাজার টাকা, হাজী আহমদ নবীকে ১০ হাজার টাকা ও আয়ুব খানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর