chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাগর পথে ইয়াবা পাচার, রোহিঙ্গা শরণার্থী আটক ৫

কক্সবাজার জেলার টেশনাফ থেকে ফিশিং বোটে সমুদ্র পথে চট্টগ্রামে পাচারের সময় ২ লাখ পিস ইয়াবাসহ ৫ জন  মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন(র‌্যাব)। এসময় মাদক পাচার কাজে ব্যবহার করা ফিশিং বোটটি জব্দ করা হয়েছে। উদ্ধার করা  ইয়াবার মূল্য ৬ কোটি টাকা বলে জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে পেকুয়া উপজেলার মগনামা লঞ্চঘাট থেকে মাদক ব্যবসায়ীদের আটক করা হয়েছে।

তারা হলেন, কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার সিকদার পাড়া ইউনিয়নের মো. ছবির আলমের ছেলে নুরুল আবছার (৩২), কক্সবাজারের সদরের কুতুবদিয়া পাড়ার ইউনিয়নের মৃত জামাল উদ্দিনের মো. মেহের আলী (৩৯), একই এলাকার নুরুল ইসলামের ছেলে আব্দুল হামিদ(৩৭), মৃত জামাল উদ্দিনের ছেলে মো. কালু (২৩) ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ইউনিয়নের আবু তাহেরের ছেলে নুরু হাসান(৩৩)। এর মধ্যে নুরু হাসান রোহিঙ্গা শরণার্থী বলে জানা গেছে।

র‌্যাব জানায়, টেকনাফ থেকে ইয়াবা চালানের তথ্য পেয়ে সমুদ্র পথে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‌্যাব। মাদক ব্যবসায়ীরা বাঁশখালী ও আনোয়ারা দিয়ে প্রবেশের সময় র‌্যাবের হাতে ধরা পড়ে। এরপর ফিশিং বোটের ড্রামের ভেতর থেকে সাদা পলিথিনে মোড়ানো ২০ টি ইয়াবার কার্ডে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, আটক মাদক ব্যবসায়ীরা সামীন্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপতার মুখেও বিভিন্ন কৌশলে তারা পাচারের কাজ করতো। গতকাল একটি তথ্যের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর