chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা হলো না জুনিয়র টাইগ্রেসদের

কপাল পুড়ল রানরেটে

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের শুরুতে গ্রুপপর্বে দুর্দান্ত ক্রিকেট খেলে বাংলাদেশ। টানা তিন ম্যাচে অস্ট্রেলিয়া, শ্রীলংকা ও যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে ওঠে দিয়া বিশ্বাসের নেতৃত্বাধীন দলটি।

তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি হারই লণ্ডভণ্ড করে দিলো আফিয়া-স্বর্ণাদের স্বপ্ন। বুধবার সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েও নেট রানরেটে পিছিয়ে থাকায় সেমিফাইনালে ওঠা হলো না জুনিয়র টাইগ্রেসদের।

আজ বুধবার পচেফস্ট্রুমে সংযুক্ত আরব আমিরাতকে ৫ উইকেটে হারায় বাংলাদেশের মেয়েরা। ৬৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দিশা বিশ্বাসের দল। তারপরও দুইয়ে থাকা অস্ট্রেলিয়ার (২.২১০) নেট রানরেটের চেয়ে পিছিয়ে ছিল বাংলাদেশ (১.২২৬)। সুপার সিক্সের গ্রুপ ১-এর শীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছে ভারত।

পচেফস্ট্রুমে বাঁচা মরার লড়াইয়ে টসে হেরে আগে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। টস হারলেও বোলাররা করেন দুর্দান্ত বোলিংয়। ফলে ২০ ওভার শেষে ৯ উইকেটে ৬৯ রানের বেশি তুলতে পারেনি সংযুক্ত আরব আমিরাত।

দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন লাবণ্য কেনি। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান আসে মাহিকা গৌরের ব্যাট থেকে। এছাড়া দলের অন্য কোনো ব্যাটার ছুঁতে পারেনি দুই অঙ্কের ঘর।

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ১৪ রান খরচায় ৩ উইকেট নেন রাবেয়া খান। ১৬ রান দিয়ে ২ উইকেট নেন মারুফা আক্তার। একটি করে উইকেট পেয়েছেন দীপা খাতুন, রিয়া আক্তার শিখা এবং স্বর্ণা আক্তার।

জবাব দিতে নেমে বাংলাদেশ ২২ রানের তুলতেই হারায় ৩ উইকেট। তারপরও জয় পেতে খুব একটা বেগ পেয়ে হয়নি জুনিয়র টাইগ্রেসদের। মাত্র ১৯ বলে ৩৮ রান করে জয়ের ভিত গড়ে দেন স্বর্ণা আক্তার। ১৫ রান আসে আফিয়া প্রত্যাশার ব্যাট থেকে। ১৪ রান করেন রাবেয়া খাতুন। ১০ম ওভারের প্রথম বলে চার মেরে বাংলাদেশকে জয় এনে দেন উন্নতি আক্তার।

বাংলাদেশ ৪ ম্যাচ খেলে গ্রুপ পর্ব সহ মোট ৬ পয়েন্ট। তবে নেট রান রেট দাঁড়ায় ১.২২৬। অন্যদিকে সুপার সিক্সে একই গ্রুপে খেলা ভারত ও অস্ট্রেলিয়া প্রত্যেক দলই সর্বোচ্চ ৪ ম্যাচ করে খেলে সমান ৬ পয়েন্ট অর্জন করে ফেলে।

দলগুলোর নেট রান রেট দাঁড়ায় যথাক্রমে ভারতের ২.৮৪৪ ও অস্ট্রেলিয়ার ২.২১০। দক্ষিণ আফ্রিকার ০.৩৭৪ পয়েন্ট হলেও তিনে বাংলাদেশ। ফলে সুপার সিক্সের গ্রুপ ১ থেকে সেমিতে যাওয়া হলো না বাংলাদেশের।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর