chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরে মাদক স্পট স্ক্রাব কলোনী উচ্ছেদ করছে রেলওয়ে

নগরের আকবরশাহ থানার পুলিশবিট এলাকায় ২৫ বছরের পুরাতন স্ক্রাব কলোনী উচ্ছেদ অভিযান পরিচালনা করছে রেলওয়ে

রবিবার(২২ জানুয়ারি) সকাল ১১ টায় উচ্ছেদ অভিযান কার্যক্রম শুরু হয়। অভিযানের নেতৃত্ব দিচ্ছেন ডিভিশনাল এরিয়া ম্যানেজার মো. আবেদুর রহমান।

তিনি চট্টলার খবরকে বলেন, নগরের এই এলাকায় অবৈধ্য স্থাপনা নির্মাণ করা হয়েছিলো। শুধু তাই নয় অসামাজিক কার্যক্রম এবং মাদ্রকদ্রব্যর কার্যক্রম চলায স্থানীয়রা অভিযোগ জানায়। এই পরিপ্রেক্ষিতে একটি মানববন্ধনও হয়। এসব অভিযোগের ভিত্তিতে এই এলাকাটিতে অভিযান পরিচালিত হচ্ছে। আজকে ১ একর মতো জায়গা এবং তিনশো অবৈধ্য স্থাপনা উচ্ছেদ করা হবে। পর্যায়ক্রমে রেলের দখল করা সব জায়গাগুলো উদ্ধার করা হবে।

এর আগে, গত বছরের ২২ নভেম্বর বিকেলে মহিউদ্দিন সাগর নামে এক সংবাদকর্মী সংবাদ সংগ্রহ করতে গেলে তার উপর  হামলা চালানো হয়। এই ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক নগরীর খুলশী থানায় একটি মামলা দায়ের করলে হামলায় সম্পৃক্ত থাকার অভিযোগ তিনজনকে আটক করে খুলশী থানা পুলিশ।

পরবর্তীতে স্ক্রাব কলোনি উচ্ছেদের দাবিতে পাহাড়তলী এলাকায় বসবাসরত স্থানীয় ছাত্রসমাজ, যুব সমাজ, বিভিন্ন সমাজ কল্যান, মসজিদ কমিটি, মন্দির কমিটি, শ্রমীকলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় ম্যানেজার কার্যালয় চত্বর ঘেরাও করে মানব বন্ধনের আয়োজন করে এবং পুলিশ কমিশনার ও রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিকট স্মারকলিপি প্রদান করে, আর এতেই নড়েচড়ে বসেছে রেলওয়ে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর