chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাজশাহীতে সিনেপ্লেক্স উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

রাজশাহী শহরে একসময় ছয়টি সিনেমা হল থাকলেও একে একে সবই বন্ধ হয়ে গেছে। চার বছর বিভাগীয় এ শহরে কোনো সিনেমা হলই ছিল না। অবশেষে সিনেমাপ্রেমীদের সেই আক্ষেপ দূর হলো।

রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের জয় সিলিকন টাওয়ারে স্টার সিনেপ্লেক্সের একটি শাখার উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার বিকালে প্রধান অতিথি হিসেবে তিনি সিনেপ্লেক্সের উদ্বোধন করেন। পরে অতিথিদের নিয়ে কেক কাটেন মন্ত্রী।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, ‘আমি সিনেমার মন্ত্রী। কোথাও সিনেমা হল চালু হলে ভালো লাগে। আমাদের চলচ্চিত্রশিল্প আবারো ঘুরে দাঁড়াতে শুরু করেছে। হাইটেক পার্ক কর্তৃপক্ষ এখানে একটি সিনেপ্লেক্স করে দিয়েছে বলে আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল জানান, দেশে মোট ১০০টি সিনেপ্লেক্স করার পরিকল্পনা রয়েছে। ইতোমধ্যে ১৭টি চূড়ান্ত হয়েছে।

তিনি মনে করেন, যত বেশি জায়গায় সিনেমা প্রদর্শনের ব্যবস্থা করা যাবে, তত দ্রুত সিনেমায় লগ্নি করা অর্থ উঠে আসবে। তখন দ্রুতই দেশের চলচ্চিত্র শিল্প এগিয়ে যাবে। তিনি এ লক্ষ্যে কাজ করছেন বলেও জানান।

অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ। ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধনও।

পরে স্টার সিনেপ্লেক্সের পর্দায় হলিউডের সিনেমা ‘অ্যাভাটার-২’ প্রদর্শন করা হয়। অতিথিরা কিছুক্ষণ তা উপভোগ করেন।

সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিদিন দুপুর ও বিকাল দুই শিফটে টুডি ও থ্রিডি সিস্টেমে সিনেমা দেখার সুযোগ থাকছে এখানে। সকাল শিফটে টুডি টিকিটের দাম ২৫০ টাকা। বিকালে থ্রিডি টিকিটের দাম ৩০০ টাকা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর