chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঘূর্ণিঝড় প্রস্তুতি নিয়ে মিরসরাইয়ে মাঠ মহড়া

চট্টগ্রামের মিরসরাইয়ে ঘূর্ণিঝড় প্রস্তুতিমূলক মাঠ মহড়া সম্পন্ন করা হয়েছে। একটি গ্রামে ঘূর্ণিঝড় আসার আগে এবং পরে জনসাধারণের করণীয় বিষয় উপস্থাপন করা হয় এই মাঠ মহড়ায়।

মিরসরাই ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সিপিপি’র আয়োজনে আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে মিঠাছড়া উচ্চ বিদ্যালয়ের মাঠে এই মহড়া অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন।

মহড়ায় ঘূর্ণিঝড়ের সংকেত প্রচারের পরেও অসচেতনদের প্রাণহানীসহ মালামালের ক্ষয়ক্ষতির দৃশ্য অভিনয়ের মাধ্যমে তুলে ধরা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলার সিপিপি’র উপ পরিচালক হাফিজ আহম্মদ, উপজেলার সিপিপি’র টিম লিডার সাইফুল্লাহ দিদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ন কবির, জনস্বাস্থ্য প্রকৌশলী সাইদ মাহমুদ, মিঠাছড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামশেদ আলম।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে মহড়ায় অংশগ্রহণ করা বিদ্যালয়ের শিক্ষার্থীদের ও সিপিপি’র স্বেচ্ছাসেবকদের পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দরা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর