chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সৌদি সফরে পাকিস্তান সেনাপ্রধান

পাকিস্তানে তীব্র অর্থনৈতিক সংকট এরমধ্যে সৌদি আরব সফরে গিয়েছেন পাকিস্তানের নতুন সেনাপ্রধান জেনারেল সৈয়দ অসীম মুনির। এই সফরে তিনি সৌদি আরবের সর্বোচ্চ নেতাদের সঙ্গে বৈঠক করেন। যার মধ্যে রয়েছে সৌদির প্রতিরক্ষা মন্ত্রণালয়ও।

আল জাজিরা জানায়, পাক সেনাপ্রধান এমন এক সময় সৌদি আরব সফরে গেলেন যখন চরম অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে পাকিস্তান। দেশটিতে রিজার্ভের পরিমাণ কমে দাঁড়িয়েছে ৬ বিলিয়ন ডলারে। যা ২০১৪ সালের পর থেকে সর্বনিম্ন। নিত্যপণ্যের দাম বাড়ায় মুদ্রাস্ফীতি আকাশচুম্বী। এ ছাড়া বর্তমানে গত বছরের ভয়াবহ বন্যা পরবর্তী বিপর্যয় মোকাবিলা করছে পাকিস্তান।

এদিকে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, জেনারেল মুনির সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করেন। পাক সেনা প্রধানের সঙ্গে আলোচনার পর একই টুইট বার্তায় প্রিন্স খালিদ বিন সালমান বলেন, আমরা আমাদের বন্ধু প্রতিম দেশের সঙ্গে সামরিক, দ্বিপাক্ষিক এবং কৌশলগত বিষয় নিয়ে আলোচনা করেছি।

গত বছরের নভেম্বরে পাকিস্তানের নতুন সেনা প্রধান হিসেবে দায়িত্ব নেন মুনির। দায়িত্ব গ্রহণের পর তিনি তার পূর্বসূরিদের পথ অনুসরণ করেছেন। পাকিস্তানের নতুন এই সেনা প্রধান আগামী সপ্তাহে দুবাই সফরেও যাবেন।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর