chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে তিন দিনের পর্যটন মেলা শুরু

দেশি-বিদেশি ভ্রমণ পিপাসুদের আকৃষ্ট করে পর্যটন শিল্পের বিকাশ ঘটিয়ে এটিকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে চট্টগ্রামে শুরু হয়েছে তিনদিন ব্যাপী পর্যটন মেলা।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে নগরের দ্য পেনিনসুলা চিটাগাং হোটেলের ডালিয়া হলে আন্তর্জাতিক মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। প্রিমিয়ার ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম পাবলিকেশন দ্য বাংলাদেশ মনিটর এয়ার অ্যাস্ট্রা চিটাগং ট্রাভেল মার্ট-২০২৩ শীর্ষক মেলার আয়োজন করে। চলবে ৭ জানুয়ারি পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, পর্যটন শিল্পের বিকাশ ও  উন্নয়নে সরকার একটি মহাপরিকল্পনা হাতে নিয়েছে। এই পরিকল্পনার আওতায় প্রতিবেশী রাজ্য ও আন্তর্জাতিক পর্যটন সংস্থাগুলোর সঙ্গে যোগাযোগ ও সম্পর্ক উন্নয়নে কাজ করা হচ্ছে। এর সঙ্গে ভিসা প্রক্রিয়া সহজতর ও সৃজনশীল কাজের মাধ্যমে গতিশীলতা আনা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, চট্টগ্রাম বিমানবন্দরের আধুনিকীকরণ ও সম্প্রসারণের কাজ চলছে। এ লক্ষ্যে শিগগিরই একজন পরামর্শক নিয়োগ করা হবে। এর পাশাপাশি  চট্টগ্রামে তিনটি পর্যটন পার্ক নির্মাণসহ বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে বলে উল্লেখ করেন।

এসময় চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক অঞ্জন শেখর দাস,

এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী অফিসার ইমরান আসিফ, দ্য বাংলাদেশ মনিটর’র এর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক মো. কামরল ইসলাম প্রমুখ।

আয়োজকদের সূত্রে জানা যায়, এয়ারলাইস্যান্স, ট্যুর অপরারেটর, হোটেল, রিসোর্ট, অনলাইন ট্রাভেল এজেন্সি, হাসপাতাল এবং স্বাস্থ্য পরিসেবা প্রদানকারী, ইমিগ্রেশন সলিউশন কোম্পানি এবং দেশ-বিদেশের অন্যান্য ভ্রমণ ও পর্যটন সম্পর্কিত পরিসেবা প্রদানকারীসহ ২৪টি প্রতিষ্ঠান ৩০টি স্টলে তাদের পণ্য ও সেবা দিয়ে যাচ্ছেন।

অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো দর্শনার্থীদের জন্য এয়ার টিকিট, ট্যুর প্যাকেজ, হোটেল রুম এবং অন্যান্য পর্যটন  ও সেবার উপর আকর্ষণীয় ছাড় দিচ্ছেন।

এছাড়া প্রতিদিন দর্শনার্থীদের জন্য একটি আকর্ষণীয় ‌র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। ‍র‍্যাফেল পুরস্কারের মধ্যে রয়েছে আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ গন্তব্যে ফেরার বিমানের টিকিট, হোটেল এবং রিসোর্টে থাকার ব্যবস্থা।

 

মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো হলোর মধ্যে রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, এয়ার অ্যাস্ট্রা গোল্ডস্যান্ডস হোটেল অ্যান্ড রিসোর্টস, ডেরা রিসোর্ট অ্যান্ড স্পা, আরশিনগর ফিউচার পার্ক অ্যান্ড রিসোর্ট, প্রবাসী পল্লী গ্রুপ, কসমস হলিডে, ইওর ট্রাভেল লিমিটেড, ট্যুর ইস্ট ভ্যাকেশন, ওয়ার্ল্ড ফেমাস ট্যুর অ্যান্ড ট্রাভেলস, বেঙ্গল ট্যুরস অ্যান্ড ট্রাভেলস লিমিটেড, ফিনলে ট্রাভেলস, হেভেন ট্যুরস অ্যান্ড রিসোর্ট লিমিটেড, ট্রাভেলস বিজনেস পোর্টাল, হেলথট্রিপ বাংলাদেশ লিমিটেড, ট্র্যাবিল, এইচবি এভিয়েশন ট্রেনিং সেন্টার, ফার্স্ট ট্রিপ, ট্রিপলোভার, ট্রাভেল চ্যাম্প, দ্য ইমিগ্রেশন সার্ভিস, ভারতের লোকমান্য হাসপাতাল, ব্যাংকক হাসপাতাল বাংলাদেশ এবং বামরুনগ্রাদ হাসপাতাল বাংলাদেশ অফিস। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক অঞ্জন শেখর দাস তার বক্তব্যে চট্টগ্রাম অঞ্চলের পর্যটন সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য আরও ভালো সংযোগের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

আরকে/ চখ

এই বিভাগের আরও খবর