chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বকাপের পদক পাহারায় শিকারি কুকুর কিনেছেন মার্টিনেজ

আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয়ে নিজেকে উজার করে দিয়ে দুর্দান্ত গোলকিপিংয়ের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান এমলিয়ানো মার্টিনেজের। শিরোপা জয়ের পর অশ্লীল উদযাপন কিংবা কিলিয়ান এমবাপ্পের পুতুল নিয়ে র‌্যালি―মার্টিনেজ সব সময়ই শিরোনামে আছেন। এবার তিনি শিরোনাম হলেন বিশ্বকাপে পাওয়া পদক পাহারা দেওয়ার জন্য কুকুর কিনে!

বিশ্বকাপ চলাকালীন আর্জেন্টিনার এক ম্যাচে মার্তিনেজ তাঁর সতীর্থদের বলেওছিলেন, ‘গোলপোস্টে তালা মেরেছি। গোল করতে হলে আমাদের মেরে গোল করতে হবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম  এর খবর অনুযায়ী, বিশ্বকাপের পদক রক্ষা করতে একটি শিকারি কুকুরকে কিনেছেন মার্টিনেজ। যেখানে তিনি থাকেন, সেই মিডল্যান্ডসে বিশ্বকাপের পদক এবং তার পরিবারের পাহারার দায়িত্বে থাকবে বেলজিয়ান শেফার্ড গোত্রের সেই কুকুরটি।

সাধারণত সেনাবাহিনীর হয়ে দায়িত্ব শেষ হলে ব্যক্তিগতভাবে কেউ শিকারি কুকুরদের কিনতে পারেন।  মার্টিনেজও সেভাবেই কুকুরটি কিনেছেন।  মার্টিনেজ যে কুকুরটি কিনেছেন, তার দাম ২০ হাজার পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৪ লাখ ৮০ হাজার টাকা। শত্রু দেখলে আক্রমণ করতেও জুড়ি নেই ৩০ কেজি ওজনের এই কুকুরের। সাম্প্রতিক কালে ইংল্যান্ডে বসবাসকারী বিভিন্ন ফুটবলারদের বাড়িতে ডাকাতি হচ্ছে। সে কারণেই হয়তো এমন সিদ্ধান্ত নিয়েছেন মার্টিনেজ।

অতীতে এই কুকুরটি আমেরিকার সেনাবাহিনীর সঙ্গে যুদ্ধক্ষেত্রে যাওয়ার অভিজ্ঞতা আছে। এই ধরনের কুকুরের ঘ্রাণশক্তি মারাত্মক। কোনোরকম বিপদ দেখলে সঙ্গে সঙ্গে সতর্ক করে দিতে পারে।

ব্রিটেনে সাম্প্রতিক সময়ে তারকা ফুটবলাররা চুরি–ডাকাতির শিকার হয়েছেন। রাহিম স্টার্লিং, হ্যারি ম্যাগুয়ার, অ্যালেক্স–অক্সলেড চেম্বারলিন থেকে রিস জেমস, জস টাইমলনরা এসব অনাকাক্ষিত ঘটনার শিকার হয়েছেন। তাই অনেকেই সতর্ক হয়ে যাচ্ছেন। আর্সেনালের কোচ মিকেল আর্তেতা, ফ্রান্সের গোলকিপার হুগো লরিস, দুই সাবেক ইংলিশ ফুটবলার অ্যাশলে কোল এবং জ্যাক উইলশেয়ার বাড়ি পাহারার জন্য এই ধরনের কুকুর কিনেছেন। উল্লেখ্য, এই মুহূর্তে অ্যাস্টন ভিলার সঙ্গে সম্পর্ক ভালো নয় মার্টিনেজের। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপারকে নাকি তাড়িয়ে দিতে ব্যস্ত হয়ে গেছে ক্লাব।

 

সাআ / চখ

 

এই বিভাগের আরও খবর