chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে নিহত পরিবারকে শিক্ষা বৃত্তি দিলেন;নওফেল

মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে নিহতদের পরিবার কে শিক্ষা বৃত্তি প্রদান করলেন শিক্ষা উপমন্ত্রী নওফেল।

আজ (১লা জানুয়ারি) নগরীর চশমা হিলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক মেয়র মরহুম এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী কুলখানিতে দুর্ঘটনায় নিহত ১০জনের পরিবারের সদস্যদের মরহুম এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন পক্ষ থেকে ৩০ হাজার টাকা করে মোট ৩ লক্ষ টাকা শিক্ষা বৃত্তি প্রদান করেছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষা বৃত্তি প্রদান কালে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমার পিতা মরহুম এ.বি.এম মহিউদ্দিন।চৌধুরী চট্টগ্রামের গণমানুষের নেতা ছিলেন। তাই আমার পিতার কুলখানিতে প্রত্যাশার চেয়ে অনেক বেশী মানুষের উপস্থিতি ঘটেছিল। সেইকারণে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনায় ১০ জনের মৃত্যু ঘটে যা অত্যন্ত দুঃখজনক। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এই দুর্ঘটনার পরে যখন চট্টগ্রামে এসে ছিলেন তখন প্রতিটা পরিবারের সদস্যদের সাথে ব্যক্তিগত ভাবে কথা বলেছিলেন এবং অনুদানও প্রদান করেছিলেন। আমি এবং আমার পরিবার দুর্ঘটনায় নিহতদের আমাদের নিজেদের পরিবারের সদস্য বলে মনে করি। আপনাদের সুখে-দুঃখে, যেকোন প্রয়োজনে আমরা আপনাদের পাশে আছি।

উল্লেখ্য দুর্ঘটনায় নিহত ১০জনের প্রতি পরিবার থেকে ১জনের কর্মসংস্থানের ব্যবস্থা ও নগর ২ লক্ষ টাকা করে প্রদান করে মরহুম এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর পরিবার। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দুর্ঘটনায় নিহতদের সাথে সাক্ষাৎ করেন এবং প্রতি পরিবার কে ব্যক্তিগত তহবিল থেকে নগদ ৫ লক্ষ টাকা করে প্রদান করেন। এছাড়াও বিভিন্ন সংগঠন ও সংস্থার পক্ষ থেকে সর্বমোট ৮ লক্ষ ৫০ হাজার টাকা করে প্রদান করা হয় এবং প্রতি বছর মরহুম এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে নিহতদের পরিবার কে শিক্ষা বৃত্তি প্রদান করা হচ্ছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর