chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

থার্টি ফাস্ট নাইট উদযাপনে সিএমপির নির্দেশনা

ইংরেজি নববর্ষকে ঘিরে চট্টগ্রামে উন্মুক্ত স্থানে কোন ধরনের অনুষ্ঠান আয়োজন বা সমাবেশ বা নাচ, গান বা অন্য কোন সাংস্কৃতিক অনুষ্ঠান না করার নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। একই সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষায় নগর পুলিশের পক্ষ থেকে ১৬ নির্দেশনা জারি করা হয়েছে।

বিভিন্ন স্থানে চেকপোষ্ট স্থাপন, গীর্জা, হোটেল, ক্লাব, বিনোদন কেন্দ্রে পুলিশ মোতায়েন, টহল জোরদার, ট্রাফিক পুলিশের বিশেষ ব্যবস্থা এবং সাদা পোশাকে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে। চট্টগ্রাম মহানগরের সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলার স্বার্থে সম্মানিত নাগরিকদের নিম্মলিখিত নিদের্শনাসমূহ অনুসরণ করার জন্য অনুরোধ করা হলো:-

নির্দেশনার মধ্যে রয়েছে-  শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত পারকি ও পতেঙ্গা সমুদ্রসৈকতে জনসাধারণ অবস্থান না করা।  নগরের বিভিন্ন রাস্তা, ফ্লাইওভার, ভবনের ছাদ ও প্রকাশ্য স্থানে জমায়েত কিংবা কোনো ধরনের উৎসব আয়োজন থেকে বিরত থাকা। উন্মুক্ত স্থানে নাচ-গান এবং ভবনের ছাদে আতশবাজি ও পটকা না ফাটানো। রাস্তায় উচ্চস্বরে গাড়িতে হর্ন বাজানো এবং বেপরোয়া গতিতে গাড়ি কিংবা মোটরসাইকেল না চালানো। শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে রবিবার (১ জানুয়ারি)  সন্ধ্যা ৬টা পর্যন্ত লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র বহন না করা। শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত সব ধরনের বার এবং রাত ১০টা থেকে ফাস্ট ফুডের দোকান ও মার্কেট বন্ধ রাখা। হোটেলে ডিজে পার্টির নামে কোনো স্থান ভাড়া না দেওয়া। অনুমোদিত অনুষ্ঠানে নারীদের জন্য আলাদা ব্যবস্থা করা। সেইসঙ্গে আনন্দ উদযাপনের নামে নৈতিক মূল্যবোধ পরিপন্থী কাজ থেকে বিরত থাকা।

উপর্যুক্ত নির্দেশনা পালনে ব্যর্থ ব্যক্তিদের বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও যে কোন গুরুত্বপূর্ণ সংবাদ /দুর্ঘটনা সংক্রান্ত তথ্য  তাৎক্ষনিক সিএমপি, পুলিশ কন্ট্রোল রুম, ফোন নম্বরঃ ০৩১-৬৩৯০২২, ০৩১-৬৩০৩৫২, ০৩১-৬৩০৩৭৫, ০১৬৭৬-১২৩৪৫৬, ০১৩২০-০৫৭৯৯৮ অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ জানানোর জন্য অনুরোধ করা হল।

যে কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে সংশ্লিষ্ট সম্মানিত নাগরিকবৃন্দকে কর্তব্যরত পুলিশ সদস্যদের সাহায্য গ্রহণের পরামর্শ দেয়া হলো। কর্তব্যরত পুলিশ সদস্যদের আইন প্রয়োগে সহযোগিতা করার জন্য সম্মানিত নাগরিকদের অনুরোধ করা হলো। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ইংরেজী নববর্ষ ২০২৩ উদযাপন নির্বিঘ্ন করতে সম্মানিত নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর