chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশকে খাটো করতে বিএনপি বিদেশে আলোচনা করে;খালিদ

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের কিছু দুর্বলতার কথা বিদেশে গিয়ে আলোচনা ও তুলে ধরার মাধ্যমে মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদদের প্রতি অবমাননা করা হচ্ছে। এর মধ্যে দিয়ে মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ ও দেশকে খাটো করা হয় বলে মন্তব্য করেন তিনি।

আজ রোববার (১১ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম বোট ক্লাবে অনুষ্ঠিত বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি’র) ৪৫ তম বার্ষিক সাধারণ সভায় বিএসসি’র চেয়ারম্যান ও প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রতিমন্ত্রী বলেন, অতীতে আমরা একজন প্রধানমন্ত্রীর কাছে শুনেছিলাম আমাদের সবচেয়ে বড় সংকট ফারাক্কার পানি বণ্টন ব্যাপারে দিল্লীতে সফরে গিয়েছিলেন। সফরের পর সাংবাদিকরা ফারাক্কার বিষয়ে প্রশ্ন করেছিলেন। উত্তরে তিনি বলেছিলেন, ‘সরি, আমিতো ভুলে গিয়েছিলাম। কিন্তু এই সরকার ভুলে যাওয়ার সরকার নয়। আমরা ত্রিশ লাখ শহীদের রক্তের ওপর দাঁড়িয়ে আছে। শুধু বাংলাদেশ নয়, তাবৎ দুনিয়া মনে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোর দিশারী।

আওয়ামী লীগের এই সংসদ সদস্য বলেন, কোনো আলোচনার টেবিল থেকে এই দেশের স্বাধীনতা আসেনি। অনেক ত্যাগ ও সংগ্রামের মধ্যে দিয়ে আমাদের স্বাধীনতা অর্জন করতে হয়েছে। দীর্ঘ ২৩ বছর ধরে ব্যক্তিগত ও পারিবারিক জীবন উৎসর্গ করে বঙ্গবন্ধু সমগ্র জাতিতে ঐক্যবদ্ধ করেছেন। লাখ লাখ মা-বোন সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন, অনেকে অস্ত্র হাতে তুলে নিয়েছেন। ত্রিশ লাখ শহীদ হয়েছেন। একটি গর্বিত জাতি হিসেবে আমরা এসেছি। কিন্তু বিদেশে গিয়ে আলোচনা-সমালোচনা করার মধ্যে দিয়ে হয় তখন এদের অবমূল্যায়ন করা হয়।

বিএসসি’র চেয়ারম্যান আরও বলেন, একটা সময় ছিল অর্থ সহায়তার ওপর দেশের বাজেট প্রণয়ন করা হতো। এই বাজেট পরিকল্পনা করতে গিয়ে আমাদের মাথা নিচু করে থাকতে হতো। এখন ১৬ কোটি মানুষ গর্ব করে আত্মনির্ভরশীলতার কথা বলতে পারে। এটাই ছিল আমাদের মুক্তিযুদ্ধের চেতনা। আমরা কে কোথায় আছি, এটি বড় বিষয় না। হয়তো অনেকে বিদেশে আছেন, কখনও হয়তো দেশে আসবে না। তারাও এখন বাংলাদেশকে নিয়ে গর্ব করে। সুষ্ঠু ও পজিটিভ দৃষ্টিভঙ্গি নিয়ে আমাদের পাশে থেকে গণতন্ত্রের জন্য কাজ করে যাওয়া সহযোগীদের ধন্যবাদ জানাই।

এসময় বার্ষিক সভা সাধারণ সভা থেকে দাবি করা চট্টগ্রামে মেরিন ওয়ার্কসপ নির্মাণে সরকারের উদ্যোগে কথা তুলে ধরেন প্রতিমন্ত্রী।

এদিকে সভায় চলতি বছরের ৩০ জুন সমাপ্ত হওয়া অথ বছরের সামগ্রিক কর্মকা-ের ওপর পরিচালকরা উত্থাপন করা প্রতিবেদন গ্রহণ ও অনুমোদন দেওয়া হয়। একই সঙ্গে ২০২২-২৩ অর্থ বছরের জন্য পরিচালনা পর্ষদের সুপারিশ করা লভ্যাংশ ঘোষণার বিষয়ে আলোচনা হয়।

বিএসসি’র নির্বাহী পরিচালক (প্রযুক্তি) মো. ইউসুফের পরিচালনায় পর্ষদের অন্যান্য সামগ্রিক তুলে ধরে সদ্যসরা বক্তব্য রাখেন।

আরকে/

এই বিভাগের আরও খবর