chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু হচ্ছে কাল

নগরের কাজীর দেউরির আউটার স্টেডিয়ামে আগামীকাল (১ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা। তবে ১৩ ডিসেম্বর মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ও বিজয় শিখা প্রজ্বালন করা হবে।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে মুক্তিযুদ্ধে বিজয় মেলা পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এতে লিখিত বক্তব্য পড়ে শোনান পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুস। সংবাদ সম্মেলনে জানানো হয়, শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বিজয় মেলার উদ্বোধন করবেন। প্রতিদিন মেলার বিজয় মঞ্চে বীর মুক্তিযোদ্ধারা স্মৃতিচারণা করবেন। এর সঙ্গে উদ্দীপনামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

মেলার স্টলে মৃৎ, হস্ত, কুটির শিল্প ও পাটজাত দ্রব্য স্থান পাবে। সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আগামী ১৩ ডিসেম্বর বিকেল তিনটায় নগরের এম এ আজিজ স্টেডিয়ামের গোলচত্বর থেকে মুক্তিযুদ্ধের বিজয় শিখা প্রজ্জ্বলন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে মেলার আনুষ্ঠিকতা শুরু হবে। পরের দিন শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা করা হবে।

এছাড়া ১৫ ডিসেম্বর বিজয় মেলার প্রয়াত চেয়ারম্যান ও সাবেক চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা এ বি এমমহিউদ্দীন চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করা হবে।

আয়োজকদের পক্ষে থেকে আরও জানানো হয়েছে, আগামী ৪ ডিসেম্বর নগরের পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রীর জনসভা, ১২ ডিসেম্বর চট্টগ্রাম দক্ষিণ জেলা আ. লীগের সম্মেলন, ১৮ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আ. লীগের সম্মেলন ও ২৪ ডিসেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনের জন্য এবারের বিজয় মঞ্চের অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে।

এসময় সংবাদ সম্মেলেন বদিউল আলম, জাহাঙ্গীর চৌধুরী সিইনসি, পান্টুলাল সাহা, সৈয়দ মাহমুদুল হক, ফরিদ মাহমুদ, চৌধুরী ফরিদ, আবুল হোসেন আবু, মো. ইউসুফ, নৌ কমান্ডো আনোয়ার হোসেন, কালাম, রাজেস ইমরান, আরফাতুল ইসলাম ঝিনুকসহ প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ‘মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙালির অহংকার’ স্লোগানকে ধারণ করে ১৯৮৯ সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসছে বিজয় মেলা। আরকে/

এই বিভাগের আরও খবর