chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বে করোনায় মৃত্যু ৫০০,শনাক্ত তিন লাখেরও বেশি

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫০০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন তিন লাখ ১১ হাজার ৩৯৯ জন রোগী। আর করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ১৫ হাজার ৮৬৫ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৪ কোটি ৫৯ লাখ ২৫ হাজার ৫৪৪ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৬৬ লাখ ৩৫ হাজার ৭৯৪ জন। আর সুস্থ হয়েছেন ৬২ কোটি ৪৫ লাখ ১৯ হাজার ৪২ জন।

রবিবার (২৭ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান। দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে একদিনে মারা গেছেন ১৬৪ জন। একই সময়ে শনাক্ত হয়েছেন এক লাখ ২৫ হাজার ৩২৭ জন রোগী। এ নিয়ে জাপানে শনাক্ত বেড়ে দাঁড়ালো দুই কোটি ৪৩ লাখ ৭২ হাজার ৮১ জন। আর মৃতের সংখ্যা বেড়ে হলো ৪৯ হাজার ৩৬ জন।

দৈনিক শনাক্তের হিসাবে জাপানের পরই রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে একদিনে শনাক্ত হয়েছেন ৫২ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ৫২ জন। এ নিয়ে দক্ষিণ কোরিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো দুই কোটি ৬৮ লাখ ৯০ হাজার ৪৮৮ জন এবং মৃত বেড়ে দাঁড়ালো ৩০ হাজার ৩৩০ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আটজন। এ সময়ে শনাক্ত হয়েছেন দুই হাজার ৯৩৬ জন। এ নিয়ে করোনায় শনাক্ত বেড়ে দাঁড়ালো ১০ কোটি চার লাখ ৫৮ হাজার ৯৮৯ জন।

রাশিয়ায় একদিনে করোনায় ৫৩ জনের মৃত্যু হয়েছে এবং ছয় হাজার ৮৮ জন রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো দুই কোটি ১৫ লাখ ৬৮ হাজার ৮৪৬ জন। ব্রাজিলে ২৪ ঘন্টায় ৪৫ জনের মৃত্যু এবং ১৮ হাজার ৩৫৪ জন রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় ৪১ জন, তাইওয়ানে ২৯ জন, অস্ট্রেলিয়ায় ১০ জন, চিলিতে ২৫ জন, পোল্যান্ডে আটজন, ফিলিপাইনে ২৩ জনের মৃত্যু হয়েছে।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর