chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাপড়ের বেল্ট প্যাঁচিয়ে প্রতিবন্ধীকে হত্যা,আটক ২

শারীরিক প্রতিবন্ধী হত্যা মামলায় জড়িত ২  জনকে  আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এছাড়াও উদ্ধার করা হয়েছে একটি অটোরিক্সা ও মোবাইল ফোন।

গতকাল শনিবার (১২ নভেম্বর) রাতে নগরের কোতোয়ালী থানাধীন লালদীঘির পাড়ের গণশৌচাগারের পাশ থেকে  মো. আলাউদ্দিন (২৮), কোতোয়ালীর হোটেল আল-আমিন থেকে মো. শাকিল আহমদ (১৯) কে  আটক করা হয়।

জানা গেছে, ২০২২ সালের ৯ নভেম্বর শিকলবাহা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে ডোবার পানিতে এক ব্যক্তির মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা। পরে তারা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে গলায় কাপড়ের বেল্ট প্যাঁচিয়ে ফাঁস লাগানো এক যুবকের মরদেহ উদ্ধার করে। ময়না তদন্তের জন্য মরদেহ চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

প্রাথমিকভাবে অজ্ঞাতনামা ব্যক্তিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হয়। পরে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কর্ণফুলী থানার মামলা দায়ের হয়। মামলার পরপরই পিবিআই চট্টগ্রাম মেট্রো ঘটনার তদন্ত শুরু করে। তদন্তে হত্যাকাণ্ডের শিকার ব্যক্তির শরীরের ডান হাত ছিল না বলে জানতে পারে পিবিআই। তিনি ছিলেন একজন শারীরিক প্রতিবন্ধী। এরপর ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, নিহত ব্যক্তি ব্যাটারিচালিত অটোরিক্সাচালক। সেই তথ্যের ভিত্তিতে পিবিআই এ হত্যাকাণ্ডে জড়িত আসামি মো. আলা উদ্দিন ও মো. শাকিল আহমদকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে মোবাইল ফোন ও অটোরিক্সাটি উদ্ধার করা হয়।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা জানান, শারীরিক প্রতিবন্ধী হত্যা মামলায় ২ আসামিকে আটক করা হয়েছে। সেইসঙ্গে হত্যার রহস্য উদঘাটন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর