chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাসপাতাল থেকে নবজাতক চুরির অভিযোগ

নোয়াখালীর সোনাইমুড়িতে অবস্থিত গ্রীন লাইফ হাসপাতাল এন্ড ট্রমা সেন্টার নামে এক প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে নবজাতক শিশু চুরির অভিযোগ উঠেছে।

আজ রবিবার (৬ নভেম্বর) সকালে যমজ শিশু জন্মের পর হাসপাতালটির অপারেশন থিয়েটার থেকে নবজাতকটি চুরি হয়।

ভুক্তভোগী পরিবার জানায়, শনিবার দিবাগত রাতে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার ইউনিয়নের বিপুলাসার গ্রামের গৃহবধূ তানিয়া আক্তারের (২২) প্রসব বেদনা উঠলে পার্শ্ববর্তী সোনাইমুড়ী উপজেলার গ্রীন লাইফ হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টারে ভর্তি করা হয়।

এসময় চিকিৎসক আলট্রাসনোগ্রাফি করালে একটি ছেলে ও একটি মেয়ের বিষয়ে নিশ্চিত হন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ রক্ত আনতে প্রসূতির স্বামীকে বাহিরে পাঠায়। তিনি বাহির থেকে এলে শুধু মেয়ে নবজাতককে দেওয়া হয়।

প্রসূতির স্বামী সামছুল আলম অভিযোগ করে বলেন, ‘অপারেশন থিয়েটার থেকে ছেলে নবজাতককে সরিয়ে ফেলা হয়েছে। আমি আমার বাচ্চা ফেরত চাই। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিব।’

নবজাতক চুরির অভিযোগ নাকচ করে দিয়ে গ্রীন লাইফ হসপিটাল অ্যান্ড টমাস সেন্টারে কর্তব্যরত চিকিৎসক উম্মে হাবীবা বলেন, আল্টাসনোগ্রাফির রিপোর্ট ভুল হওয়ায় এ ভুল বুঝাবুঝি হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ বলেন, আল্টাসনোগ্রাফির রিপোর্ট নিয়ে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে। বিষয়টি পুলিশ খতিয়ে দেখেছে। আসলে নবজাতক চুরির ঘটনা ঘটেনি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর