chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাগর-রুনি হত্যার তদন্ত শেষ হবে কবে নির্দিষ্ট করে বলা পারছেনা: র‍্যাব

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কবে নাগাদ শেষ হবে সেটা নির্দিষ্ট করে বলা সম্ভব না বলে জানিয়েছে র‍্যাব।

আজ শনিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থাটির মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন এ কথা বলেন।

পিরোজপুরের কাউখালী উপজেলায় ইউপি সদস্য মামুন হাওলাদারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার পরিকল্পনাকারী ও প্রধান আসামি সিদ্দিকু রহমাকে নারায়ণগঞ্জ সদর গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত শেষ হতে কেন এত দেরি হচ্ছে—গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে মঈন বলেন, তদন্তের অগ্রগতি রয়েছে। যখনই আমাদের মামলার তারিখ থাকে, তদন্তকারী সংস্থা হিসেবে আদালতে আমাদের কিছু প্রতিবেদন দিতে হয়। তদন্তের অগ্রগতির সেই প্রতিবেদন আমরা আদালতে জমা দিয়েছি। সেখানে বেশ কিছু তথ্য-উপাত্ত আমরা আদালতে জমা দিয়েছি। আমাদের ফাইন্ডিংস, তথ্য-উপাত্ত, যার পরিপ্রেক্ষিতে আদালত আমাদের বলেছেন, আরও পুঙ্খানুপুঙ্খ তদন্তের অবকাশ রয়েছে। যার কারণে আদালত থেকেই আমাদের সময় দেওয়া হচ্ছে।

তিনি বলেন, আমাদের তদন্তের যে প্রেক্ষাপট সেটা হচ্ছে, আমরা চাই না একজন নিরপরাধ ব্যক্তিও যেন এখানে ভিকটিমাইজ না হয়। সঠিক তদন্তের জন্যই মূলত বিভিন্ন আদালত থেকে যে সময় দেওয়া হচ্ছে, তার পরিপ্রেক্ষিতে আমরা কাজ করে যাচ্ছি। আমরা যখন তথ্য-উপাত্ত দিচ্ছি তখন আদালত সিদ্ধান্ত নিচ্ছেন যে, এই তথ্য-উপাত্ত মামলার রায় ঘোষণার জন্য স্বয়ংসম্পূর্ণ কি না বা এখানে আরও তদন্তের প্রয়োজন রয়েছে কি না। তার পরিপ্রেক্ষিতে আদালত আমাদের সময় দিচ্ছেন। আমাদের যখন আদালত সময় দিচ্ছেন, কিছু প্রেক্ষাপট বলে বা কিছু বিষয় বলে, সেই বিষয়গুলোই আমরা আবার তদন্ত করে নিয়মিততান্ত্রিকভাবে জমা দিচ্ছি।

এত সময় কেন লাগছে জানতে চাইলে মঈন বলেন, সঠিক তদন্তে যারা প্রকৃত আসামি, যারা এর সঙ্গে সরাসরি জড়িত, তাদের খুঁজে বের করার জন্য মূলত আদালতে বিষয়গুলো জমা দিচ্ছি করছি। আদালত মনে করছে এখানে আরও তথ্য পাওয়ার অবকাশ রয়েছে। এখানে আরও তদন্তের অবকাশ রয়েছে। যার পরিপ্রেক্ষিতে আদালত আমাদের সময় দিচ্ছেন।

সাগর-রুনী দম্পতি হত্যা মামলায় তখনকার সময় যেসব আলামত পাওয়া গিয়েছিল সেগুলো পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা করা…যে বর্তমান অবস্থা আমরা আদালতকে বলছি তখন কিন্তু আরও উইন্ডো থেকে যাচ্ছে। যেটা আদালত মনে করছেন। আরও কিছু তদন্তের অবকাশ থাকছে, বলেন তিনি।

এই বিভাগের আরও খবর