chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার আদর্শ পৌঁছে দিতে আমরা ব্যর্থ

বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার আদর্শ ও মূল্যবোধ ঘরে ঘরে পৌঁছে না দেওয়ার ব্যর্থতায়  বিএনপি-জামায়াত ও স্বাধীনতাবিরোধী অপকর্ম চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেছেন, আমরা ব্যর্থ হয়েছি। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ভূমিকা, মূল্যায়ন এবং অবদানকে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে পারিনি। জিয়াউর রহমানের মতো একজন কুখ্যাত স্বাধীনতাবিরোধীকে সামনে রেখে বিএনপি-জামায়াত স্বাধীনতাবিরোধী অপকর্ম চালিয়ে যাচ্ছে। এসব কার্যক্রম প্রতিহত করতে পারতাম।

 

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে নগরের থিয়েটার ইনস্টিটিউটে জেল হত্যা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত সভায় নাছির এসব কথা বলেন।

 

আ জ ম নাছির  বলেন, জাতীয় চার নেতা বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে স্বাধীনতার যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। তাঁদের যথার্থভাবে স্মরণ করার মাধ্যমে আমরা আমাদের অস্তিত্বের শিকড় খুঁজে পাবো। এই দিনটি প্রতিদিন আমাদের অন্তরে থাকবে। কারণ তাঁরাই বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে জাতিকে নেতৃত্ব দিয়েছেন এবং স্বাধীনতা ছিনিয়ে এনেছেন। বৈশ্বিক অর্থনৈতিক মন্দার সুযোগে এবং সম্প্রতি রাশিয়া-ইউক্রেন যুদ্ধে যে মুদ্রাস্ফীতি হচ্ছে তাতে আমরাও  সংকটে আছি। এই সংকট কেনো হলো, কী কারণে হচ্ছে এসব আমাদের বুঝতে হবে।। এই সংকট কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রচেষ্টাগুলো চালিয়ে যাচ্ছেন তার বার্তা জনগণের কাছে পৌঁছাতে হবে।

 

সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, ১৫ আগস্ট ও ৩রা নভেম্বরের জেল হত্যা দিবস এবং ২১শে আগস্ট শেখ হাসিনাকে হত্যার অপচেষ্টাকারীরা একই সূত্রে বাধা। এরা এখনো সক্রিয়। এদের আমরা নির্মূল করতে পারি নাই বলেই আমরা কেউ নিরাপদ নই। এদের নির্মূল করতে পারলেই আমাদের স্বাধীনতার সার্বভৌমত্ব এবং শান্তি ও সাম্য নিশ্চিত হবে। আমাদেরকে অবশ্যই মনে রাখতে হবে, শত্রুরা চারিদিকে বাংলাদেশকে ঘিরে ফেলতে চায়। এরা যাদের পৃষ্ঠপোষকতা পাচ্ছে তাদের মধ্যে যারা আছেন তাদেরকে আমরা চিহ্নিত করেছি। এদের প্রতিহত করতে হবে।

 

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় অন্যান্যদেরর মধ্যে বক্তব্য দেন মহানগর আ. লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান ও সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী প্রমুখ। সভার শুরুতে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধাকে স্মমণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর