chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সহকারী প্রিজাইডিং কর্মকর্তা অংশ নিলেন চেয়ারম্যান প্রার্থীর প্রচারণায় !

চট্টগ্রামের ফটিকছড়ির করোনেশন সরকারি উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক আবদুল্লাহ আল মামুন। তিনি অনুষ্ঠিত হতে যাওয়া ফটিকছড়ি পৌরসভা নির্বাচনে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন। নির্বাচনকে সামনে রেখে তিনি যাবতীয় প্রশিক্ষণ শেষ করেছেন। তবে এই কর্মকর্তার বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থী মো. ইসমাইল হোসেনের পক্ষে গণসংযোগে অংশ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

 

গতকাল ৩০ অক্টোবর ওই কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। চট্টগ্রামের অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার ও ফটিকছড়ি পৌরসভা নির্বাচনের রির্টানিং অফিসার মোহাম্মদ কামরুল আলম স্বাক্ষরিত আদেশে এই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আসন্ন ফটিকছড়ি পৌরসভা সাধারণ নির্বাচন-২০২২ উপলক্ষে আপনাকে (আবদুল্লাহ আল মামুন) সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। আপনি ইতিমধ্যে প্রশিক্ষণও সম্পন্ন করেছেন। ভোট কর্মকর্তা হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে আপনি মেয়র প্রার্থী আলহাজ্ব মো. ইসমাইল হোসেনের পক্ষে প্রচারনা চাপাচ্ছেন। যাহা পৌরসভা নির্বাচন বিধিমালা ২০১৭ এর বিধি ২২ অনুসারে শাস্তিযোগ্য অপরাধ।

এমতাবস্থায় কেন আপনার বিরুদ্ধে স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০; নির্বাচন কর্মকর্তা (বিশেষ বিধান) আইন, ১৯৯১ (১৯৯১ সনের ১৩ নং আইন) এবং সংশ্লিষ্ট আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে না তাহা আগামী ৬ (ছয়) ঘণ্টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে লিখিত জবাব প্রদানের জন্য বলা হলো।

উল্লেখ্য,আগামী ২ নভেম্বর (বুধবার) ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফটিকছড়ি পৌরসভা নির্বাচন। এবারের নির্বাচনে ৩৬ হাজার  ২৪৬ জন ভোটারাধিকার প্রয়োগ করবেন। এর আগে ২০১৭ সালের ৩০ অক্টোবর ফটিকছড়ি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

 

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর