chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জনগণ পাশে থাকলে কোনো কিছুই অসাধ্য না: স্বরাষ্ট্রমন্ত্রী

জনগণ পাশে থাকলে সব কিছু মোকাবেলা করা সহজ মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ। জঙ্গি দমনে আমরা অভূতপূর্ব সফলতা দেখেছিলাম। সব শ্রেণি-পেশার মানুষ যার যার জায়গা থেকে জঙ্গিদের বিরুদ্ধে দাঁড়িয়েছে। আসলে জনগণ যখন পাশে থাকে কোনো কিছুই আর অসাধ্য থাকে না।

 

আজ শনিবার কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জঙ্গি দমনে আমরা সফলতা পেয়েছি। জঙ্গির বিরুদ্ধে দাঁড়িয়েছিলাম। পুলিশের পাশাপাশি জনগণ এগিয়ে আসায় তা রোধ করা গেছে। এখনো অনেক চ্যালেঞ্জ আছে। ইভ টিজিং, মাদকের কুফল থেকে যুবসমাজকে রক্ষা করতে হবে। মোবাইল, ফেসবুকে অপপ্রচার করা হচ্ছে। এসব রোধে কাজ করতে হবে। ’

 

তিনি আরো বলেন, ‘করোনা মহামারির জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় যুবসমাজ অকর্মণ্য হয়ে পড়ে। সে সময় কিশোর গ্যাং তৈরি হয়েছিল মোড়ে মোড়ে। সেটার একটা কুপ্রভাব এখনো রয়েছে। সেখানেও আমাদের কাজ করতে হবে। ’

দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে উল্লেখ করে মন্ত্রী বলেন, কমিউনিটি পুলিশও অনেক এগিয়েছে। সাবেক আইজিপি শহীদুল হকের হাত ধরে এর যাত্রা শুরু হয়। আর বিট পুলিশিং শুরু করেন সাবেক আইজিপি ড. বেনজীর আহমেদ। এসবের দ্বারা সমাজের সঙ্গে মিশে যায় পুলিশ বা আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী। এর মাধ্যমে অপরাধ দমন করা অনেকাংশে সম্ভব হয়েছে।

 

ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন ও অতিরিক্ত আইজিপি আতিকুল ইসলাম। মুখ্য আলোচক অনুষ্ঠানে অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এই বিভাগের আরও খবর