chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লোহাগাড়ায় বাঘ-বিড়ালের বাচ্চাসহ পুলিশের জালে ২ পাচারকারী

চট্টগ্রামের লোহাগাড়ায় বন্যপ্রাণী পাচারের অভিযোগে দুজনকে আটক করার তথ্য জানিয়ে থানা পুলিশ বলছে তাদের কাছ থেকে একটি চিতা বিড়াল ও ৩টি মেছো বাঘের বাচ্চা এবং একটি বন মোরগ প্রজাতির মথুরাও উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় লোহাগাড়া বাসস্ট্যান্ড থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন কুমিল্লার দেবীদ্বারের বালুঘাট এলাকার বাবুল মিয়ার ছেলে মো. এমরান (২৪) ও বান্দরবানের আলী কদম থানার ৭ নং ওয়ার্ডের সামশুল আলমের ছেলে মো. আলীম উদ্দিন (৩৭)।

তথ্যটি নিশ্চিত করেছেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান। তিনি বলেন, তাদের কাছে গোপন সোর্সের মাধ্যমে আগে থেকেই খবর আসে বান্দরবানের আলীকদম পাহাড় থেকে বেশ কয়েকটি বন্যপ্রাণী সংগ্রহ করে তা চট্টগ্রাম শহরে পাচার করা হবে।

এমন খবরে লোহাগাড়া বাসস্ট্যান্ডে বিশেষ তল্লাশী চৌকি বসানো হয়। এসময় দুই ব্যক্তি বন্যপ্রাণী নিয়ে গাড়িতে উঠার সময় হাতেনাতে আটক করা হয়। তাদের কাছ থেকে একটি চিতা বিড়াল ও ৩টি মেছো বাঘের বাচ্চা এবং একটি বন মোরগ প্রজাতির মথুরাও উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, উদ্ধারকৃত বন্য প্রাণীগুলো তারা আলী কদমের মুরং উপজাতী সম্প্রাদায়ের লোকজন থেকে কিনেছে।

বন্যপ্রানী শিকার একটি অপরাধ উল্লেখ করে ওসি জানান, বন্যপ্রাণীর সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৪(খ) ধারায় আটক দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর