chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক, সিইও পরাগ বরখাস্ত

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার অধিগ্রহণ করলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। ‘মাইক্রো ব্লগিং সাইট’টি অধিগ্রহণের পরপরই শীর্ষ কর্মকর্তাদের ছাঁটাইয়ের পথে হাঁটলেন তিনি।

এনডিটিভি জানিয়েছে, টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়াল ও সংস্থার প্রধান অর্থনৈতিক কর্মকর্তা (সিএফও) নেড সিগালকে বরখাস্ত করা হয়েছে। এরই মধ্যে সানফ্রান্সিসকোতে টুইটারের সদর দপ্তর ছেড়ে গেছেন পরাগ আগারওয়াল।

মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ইলন মাস্ক এক বিবৃতিতে জানান, তিনি টুইটার অধিগ্রহণ করছেন। ‘মানবতার স্বার্থেই’ তার এই পদক্ষেপ বলে বার্তা দেন ইলন মাস্ক।

এ নিয়ে এক টুইট বার্তায় ইলন মাস্ক লিখেছেন, কেন আমি টুইটার অধিগ্রহণ করলাম সে ব্যাপারে সবাইকে জানাতে চাই। আরও অর্থ উপার্জনের জন্য এটি কিনিনি। মানবতার জন্য কিনেছি। মানবতার ভবিষ্যৎ এমন হওয়া উচিত, যেখানে সবার স্বাধীন মতামত প্রকাশের একটা ডিজিটাল প্ল্যাটফর্ম থাকবে। সুস্থ পরিবেশে বিতর্ক হবে।

 

ইলন মাস্ক এটাও বলেছেন, বর্তমানে বিপজ্জনক পরিস্থিতি রয়েছে, যেখানে সামাজিক যোগাযোগ মাধ্যম কট্টর ডানপন্থী ও কট্টর বামপন্থীদের কয়েকটি গোষ্ঠীতে ভাগ হতে চলেছে। যা সমাজে ঘৃণা ও বিভাজন বাড়াবে।

 

টুইটারে বিজ্ঞাপন নীতি কী হওয়া উচিত, সে ব্যাপারেও বার্তা দিয়েছেন ইলন মাস্ক। তার কথায়, বিজ্ঞাপন সঠিকভাবে ব্যবহার করা হলে, তা মানুষকে অনেক তথ্য পেতে সাহায্য করবে। অপ্রাসঙ্গিক বিজ্ঞাপন ‘স্প্যাম’ বলে বর্ণনা করেছেন তিনি।

 

এর আগে বুধবার সান ফ্রান্সিসকোতে হুট করেই টুইটারের সদর দপ্তরে যান ইলন মাস্ক। বেসিন হাতে নিয়ে হাসিমুখে টুইটারের দপ্তরে ইলন মাস্ককে ঢুকতে দেখে তাজ্জব বনে যান সবাই।

 

টুইটারের দপ্তরে যাওয়ার একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। মূলত, যুক্তরাষ্ট্রের আদালতের নির্দেশানুযায়ী শুক্রবারের মধ্যে ৪ হাজার ৪০০ কোটি ডলারের অধিগ্রহণ চুক্তি চূড়ান্ত করতে হতো মাস্ককে।

 

প্রসঙ্গত, গত এপ্রিল মাসে ৪ হাজার ৪০০ কোটি ডলার খরচ করে টুইটার কেনার কথা ঘোষণা করেছিলেন ইলন মাস্ক। কিন্তু ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করার ক্ষেত্রে টুইটার যথাযথ পদক্ষেপ করছে না বলে দাবি করে সেই চুক্তি থেকে সরে আসেন তিনি। তার এ ঘোষণায় টুইটারের শেয়ার দর পড়তে থাকে। এর পরই আইনি লড়াই শুরু হয়। শেষ পর্যন্ত ইলন মাস্ক টুইটার কিনতে পারবেন কি না, এ নিয়ে সংশয়ও দেখা যায়। অবশেষে টুইটার অধিগ্রহণ করলেন তিনি।
সূত্র: এনডিটিভি

এই বিভাগের আরও খবর