chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এক সপ্তাহে সিরিয়ায় তৃতীয় বিমান হামলা ইসরায়েলের

সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। চলতি সপ্তাহে এটি ইসরায়েলের তৃতীয় হামলা। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।

সিরিয়ার সেনাবাহিনী জানিয়েছে, দামেস্কের কাছে কয়েকটি স্থাপনা লক্ষ্য করে বৃহস্পতিবার ইসরায়েল এই হামলা চালিয়েছে। তবে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে অধিকাংশ ইসারায়েলি ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে।

এক বিবৃতিতে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি শত্রুরা দামেস্কের আশপাশে বেশ কয়েকটি অবস্থান লক্ষ্য করে অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডের দিক থেকে আগ্রাসন চালায়।

সিরিয়ার সেনাবাহিনীর তথ্য অনুযায়ী, গত শুক্রবারও একই ধরনের হামলা চালানো হয়েছে। তাছাড়া সোমবার নজিরবিহীনভাবে দিনেও হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

শুক্রবার ইসরায়েল যে হামলা চালায় তা ১৭ সেপ্টেম্বরের পর ভয়াবহ ছিল। তখন ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল, দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দর ও সামরিক স্থাপনার ওই হামলায় পাঁচ সিরীয় সেনা নিহত হয়।

সাম্প্রতিক বছরগুলোতে সিরিয়ার সরকার নিয়ন্ত্রিত স্থাপনা লক্ষ্য করে শত শত হামলা চালিয়ে আসছে ইসরায়েল। যদিও এইসব হামলার দায় স্বীকার করে না ইসরায়েল।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর