chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জেটি থেকে বহির্নোঙরে পাঠানো হয়েছে জাহাজ

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ মোকাবেলায় চট্টগ্রাম বন্দর জেটি থেকে সব ধরনের জাহাজ বহির্নোঙরে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান।  এছাড়া বন্দর চ্যানেল থেকে সব ধরনের লাইটার জাহাজ সরিয়ে নেওয়া হয়েছে। তবে অভ্যন্তরীণ কিছু পণ্য ওঠানামা কাজ চলছে বলেও জানান তিনি।

সোমবার (২৪ অক্টোবর) সকালে ঘূর্ণিঝড় ‘সিত্রাং’হানার আশঙ্কায় এক জরুরি সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বন্দর চেয়ারম্যান বলেন, বন্দরের সব ধরনের অপারেশন কাজ বন্ধ রয়েছে। তবে সকালে যেসব ট্রাক আমদানি পণ্য নেওয়ার জন্য বন্দরে প্রবেশ করেছে শুধুমাত্র সেসব ট্রাকে পণ্য ডেলিভারি দেওয়া হচ্ছে।  সন্ধ্যার ছয়টার দিকে এসব কাজ বন্ধ কেরে দেওয়া হবে। ইতিমধ্যে বন্দরের সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় নৌবাহিনী, কোস্টগার্ড ও নৌ পুলিশসহ সকল সংস্থাকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। কর্ণফুলী নদীর সদরঘাট থেকে কালুরঘাট ব্রিজ অংশ পর্যন্ত বোরিং সেল্টার খোলা হয়েছে।  ইতিমধ্যে লাইটার জাহাজগুলো সেখানে অবস্থান নিয়েছে।  বন্দরের পক্ষ থেকে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় মোকাবেলায় চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নগরের ২৫০ শয্যাবিশিষ্ট জেলারেল হাসপাতালে ৫টি মেডিকেল টিম ছাড়াও প্রতিটি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও জেলা পুলিশের পক্ষ থেকে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর